মাখন ও স্ট্রবেরি দিয়ে তৈরি করুন বিশেষ ফেসমাস্ক, ত্বকে মুহূর্তে আসবে জেল্লা, দেখে নিন কীভাবে বানাবেন



 ODD বাংলা ডেস্ক: ত্বক নিয়ে যাবতীয় সমস্যা লেগেই থাকে। ব্রণ, ফুসকুড়ি, চুলকানির সমস্যা থেকে শুরু করে নানান সমস্যা দেখা দেয়। এই সব সমস্যার প্রধান কারণ হল রোমকূপে জমে থাকা নোংরা। গরমের সময় ঘাম, ধুলো, বালি ত্বকের রোমকূপে জমে যায়। এর থেকে ত্বকে নানান সমস্যা দেখা দেয়। তেমনই অধিকাংশ সময় ত্বক হয়ে যায় রুক্ষ্ম। আজ রইল সমস্যা থেকে মুক্তির উপায়। ত্বকের রুক্ষ্ম ভাব দূর করতে, ত্বক নরম করতে কিংবা ত্বকে জেল্লা আনতে এবার ব্যবহার করুন মাখন। রইল মাখন দিয়ে তৈরি এক বিশেষ প্যাকের হদিশ। দেখে নিন কীভাবে বানাবেন।


উপকরণ- অরগ্যানিক মাখন (১ টেবিল চামচ), স্ট্রবেরি (১টি), শসা (১টি টুকরো), লেবুর রস (১ টেবিল চামচ), ডিম (১টি)


পদ্ধতি- প্রথমে স্ট্রবেরির সবুজ অংশ কেটে নিন। তা ভালো করে চটকে নিন। এবার শসা কেটে নিন। চাইলে শসা ও স্ট্রবেরি এক সঙ্গে ব্লেন্ড করে নিতে পারেন। এবার তার সঙ্গে মেশান অরগ্যানিক মাখন। মেশান পাতিলেবুর রস। দিন ডিমের কুসুম। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। ২০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিন। সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহার করুন এই প্যাক। এই প্যাকে ত্বক যেমন নরম হবে তেমনই ত্বকের যাবতীয় দাগ দূর হবে। ত্বকে জন্য বেশ উপকারী এই প্যাক। এই প্যাকে থাকা নানা উপাদান যাবতীয় সমস্যা দূর করবে।


তেমনই ত্বকের যত্নে স্ট্রবেরি ব্যবহার করতে পারেন। স্ট্রবেরির সবুজ অংশ কেটে নিন। তা ভালো করে চটকে নিন। তার সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। এবার তা ত্বকে লাগান। ২০ মিনিট পর ধুয়ে নিন। এই প্যাকে ত্বক যেমন নরম হবে তেমনই ত্বকের যাবতীয় দাগ দূর হবে। ত্বকে জন্য বেশ উপকারী এই প্যাক।


শসা দিয়ে নিতে পারেন ত্বকের যত্ন। শসা ও টমেটো এক সঙ্গে কেটে ব্লেন্ড করে নিন। তারপর মিশ্রণটি ত্বকে লাগান। ২০ মিনিট পর ধুয়ে নিন। এই প্যাকের গুণে ত্বকে আসবে জেল্লা। দূর হবে ট্যানের সমস্যা। তেমনই কোনও রকম সংক্রমণ থাকলে তার থেকে পেতে পারেন মুক্তি। এবার থেকে ত্বকে যত্নে ব্যবহার করুন ঘরোয়া প্যাক। ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন এই টিপস। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.