মুখ পরিষ্কার করতে প্রতিদিন ব্যবহার করুন এই বিশেষ প্যাক, দূর হবে সকল সমস্যা



 ODD বাংলা ডেস্ক: ব্রণ, ফুসকুড়ি, চুলকানির সমস্যা থেকে শুরু করে নানান সমস্যা দেখা দেয়। এই সব সমস্যার প্রধান কারণ হল রোমকূপে জমে থাকা নোংরা। গরমের সময় ঘাম, ধুলো, বালি ত্বকের রোমকূপে জমে যায়। এর থেকে ত্বকে নানান সমস্যা দেখা দেয়। এই সকল সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য অনেকেই ঘরোয়া টোটকা মেনে চলেন। আজ রইল বিশেষ এক প্যাকের হদিশ। ক্লিনজার হিসেবে ব্যবহার করতে পারেন এই প্যাক। ত্বকে জন্য বেশ উপকারী এই প্যাকটি। ফেসওয়াসের বদলে এই প্যাক রোজ ব্যবহারে মিলবে উপকার। জেনে নিন কীভাবে ত্বক পরিষ্কার করবেন।


মসুর ডাল ও হলুদের প্যাক তৈরি করে নিন। একটি পাত্রে মসুর ডাল নিন। তাতে পরিমাণ মতো জল দিয়ে সারা রাত ভিজিয়ে রাখুন। সকালে তা বেটে নিন। অন্য দিকে, হলুদের একটি টুকরো নিয়ে তা বেটে নিন। এবার মসুর ডাল বাটা ও হলুদ বাটা এক সঙ্গে মেশান। এর সঙ্গে মিশিয়ে নিন সামান্য দুধ। এবার দিন ২ ফোঁটা নারকেল তেল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বকে আসবে জেল্লা। তার সঙ্গে ত্বকের রোমকূপে জমে থাকা সকল নোংরা দূর হবে। ত্বকের যত্নে ব্যবহার করুন এই প্যাক। প্রতিদিন ব্যবহারে মিলবে উপকার।


এছাড়াও, ত্বক পরিষ্কার করতে মসুর ডাল বাটা লাগাতে পারেন। একটি পাত্রে মসুর ডাল নিন। তাতে পরিমাণ মতো জল দিয়ে সারা রাত ভিজিয়ে রাখুন। সকালে তা বেটে নিন। এর সঙ্গে মেশান পরিমাণ মতো দুধ। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন।


ওটসের সাহায্যে ত্বক পরিষ্কার করতে পারেন। ওটস মিহি করে বেটে নিন। এতে দিন মধু। প্রয়োজন মতো জল দিয়ে প্যাক বানান। তারপর তা ত্বকে লাগান। ২০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ধুয়ে নিন।


কলা ও মধু দিয়ে ত্বকের যত্ন নিতে পারেন। কলা চটকে নিন। এতে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার। ত্বকের যত্নে বেশ উপকারী এই প্যাক। এরই সঙ্গে মুখ পরিষ্কার করতে প্রতিদিন ব্যবহার করতে পারেন এই মসুর ডালের প্যাক। এতে ত্বকে আসবে জেল্লা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.