কপাল ধীরে ধীরে চওড়া হয়ে যাচ্ছে? মেনে চলুন এই সহজ পদ্ধতি, গজাবে নতুন চুল

 


ODD বাংলা ডেস্ক: চুল পড়ার সমস্যায় ভুক্তভোগী নন এমন ব্যক্তি খুঁজে পাওয়া দায়। চুল নিয়ে সারা বছর লেগে থাকে সমস্যা। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে কেউ ঘরোয়া টোটকা ব্যবহার করেন, কেউ করেন পার্লার ট্রিটমেন্ট তো কেউ ব্যবহার করেন নিত্য নতুন পণ্য। তা সত্ত্বেও চলতে থাকে সমস্যা। এই সমস্যার কারণে অনেকের কপাল ধীরে ধীরে চওড়া হয়ে যায়। আজ রইল বিশেষ উপাদানের হদিশ। এই কয়টি টোটকা ব্যবহারে নতুন চুল গজাতে পারে। জেনে নিন কী কী করবেন।


অ্যালোভেরা জেলের সাহায্যে নতুন চুল গজায়। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। তা স্ক্যাল্পে লাগান। পুরো মাথাতে তো লাগাবেনই সঙ্গে মাথার যে অংশে চুল পড়ে গিয়েছে সেখানে লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহার করুন এই উপাদান। মিলবে উপকার।


জিনসেং ব্যবহার করতে পারেন। এটি এক ধরনের বিশেষ গাছের মূল। জিনসেং কেটে থেঁতো করে নিন। সেই রস স্ক্যাল্পে লাগান। মাথার যে অংশে চুল পড়ে গিয়েছে সেখানে লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহার করুন এই উপাদান। মিলবে উপকার।


রোজমেরি তেল ও নারকেল তেলের গুণে মিলবে উপকার। একটি পাত্রে সম পরিমাণ রোজমেরি তেল ও নারকেল তেল নিয়ে তা ভালো করে মিশিয়ে নিন এবার স্ক্যাল্পে লাগান। ভালো করে ম্যাসাজ করুন। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহার করুন এই উপাদান। মিলবে উপকার।


ডিমের প্যাক ব্যবহার করতে পারেন। একটি ডিমের সাদা অংশ নিয়ে তা ফেটিয়ে নিন ভালো করে। এবার তার সঙ্গে মেশান অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার।


কলার হেয়ার মাস্ক ব্যবহার করতে পারেন। কলা চটকে নিন। এবার তার সঙ্গে মিশিয়ে নিন অলিভ অয়েল। মেশান মধু ও নারকেল তেল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। নির্দিষ্ট সময় পর শ্যাম্পু করে নিলে মিলবে উপকার। সপ্তাহে অন্তত ২ থেকে তিন দিন ব্যবহার করলে নতুন চুল গজাবে। মেনে চলুন এই সকল বিশেষ টোটকা। এতে দ্রুত মিলবে উপকার। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.