জুতো উলটে রাখলে রুষ্ট হন শনিদেব, জীবনে নামে বড়ঠাকুরের রোষ

 


ODD বাংলা ডেস্ক: বৈদিক জ্যোতিষে বাস্তুশাস্ত্র অত্য়ন্ত গুরুত্বপূর্ণ একটি অঙ্গ। বাস্তুর সঠিক নিয়ম মেনে চললে জীবনে শুভ শক্তির প্রভাবে প্রচুর সাফল্য লাভ করা যায়। আবার বাস্তু অনুসারে কোনও কোনও ভুল কাজ আমাদের জীবনে নানা ভাবে ক্ষতি ডেকে আনতে পারে। আজ আমরা আলোচনা করব চটি জুতো নিয়ে বাস্তুশাস্ত্রে কী নিয়মের কথা বলা আছে।


জ্যোতিষ অনুসারে জুতোর সঙ্গে শনি গ্রহের বিশেষ সম্পর্ক রয়েছে। তাই চটি বা জুতো সঠিক ভাবে না রাখলে শনি দেবতা রেগে যেতে পারেন। আর তাঁর রোষের ফল যে আমাদের জীবনে মোটেও ভালো হয় না, সে কথা আমরা সবাই জানি। শনির রোষে আর্থিক ক্ষতি হতে পারে। উন্নতির পথে নানা বাধা দেখা দিতে পারে। স্বাস্থ্য খারাপ হতে পারে। এমনকি দুর্ঘটনার কবলেও পড়তে পারেন আপনি। বর্তমানে অস্তাচলে রয়েছে শনি। এই অবস্থায় শনির অশুভ প্রভাব আরও বৃদ্ধি পেয়েছে। তাই ভুলেও চটি বা জুতো ঘরের মধ্যে উল্টো করে রাখবেন না। বাইরের জুতো পরে সরাসরি ঘরে ঢুকে যাওয়াও বাস্তুমতে অত্যন্ত অশুভ। এর ফলে যেমন বাইরের ময়লা আপনার ঘরে ঢুকে পড়বে, তেমনই অসন্তুষ্ট হবেন শনি দেব।


বাড়িতে অনেকেই আমরা চটি জুতো যেমন তেমন ভাবে রেখে দিই। বাইরে কোথা থেকে এসে তাড়াহুড়ো করে পা থেকে জুতো খুলতে গিয়ে তা উলটো করে রেখে দিই অনেক সময়। বাস্তু অনুসারে এই অভ্যেস অত্যন্ত খারাপ। এর ফলে শনির রোষে আপনার জীবনে নানা বিপর্যয় আছড়ে পড়তে পারে। বাস্তু বলছে চটি জুতো উলটো করে রাখলে বাড়িতে অশুভ শক্তির প্রভাব বাড়ে। সেই কারণেই বাড়ির বড়রা সব সময় জুতো ও চটি সঠিক ভাবে তা রাখার নির্দিষ্ট জায়গায় গুছিয়ে রাখতে বলেন।


শনি দেবতাকে তুষ্ট করতে জুতো বা চটি কোনও দরিদ্রকে দান করা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। কিন্তু জুতো চুরি করা জ্যোতিষ অনুসারে অত্য়ন্ত গর্হিত অপরাধ। বিশেষ করে শনিবার অন্য কারোর জুতো বা চটি নিয়ে নিলে শনির বক্র দৃষ্টি পড়তে পারে সেই ব্যক্তির উপর। অন্য কারোর জুতো বা চটিতে কখনোই পা গলানো উচিত নয় বলে জানাচ্ছে বাস্তুশাস্ত্র। এর ফলে সেই ব্যক্তির যাবতীয় দুর্ভাগ্য ও খারাপ কাজের দায় আপনার উপর এসে পড়বে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.