বছরের প্রথম সূর্যগ্রহণ কবে হবে ও কোন কোন রাশির জন্য নিয়ে আসবে সুখবর জেনে নিন বিস্তারিত



 ODD বাংলা ডেস্ক: বিজ্ঞানের পাশাপাশি জ্যোতিষশাস্ত্রেও গ্রহণকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়েছে। বছরের প্রথম সূর্যগ্রহণ হতে চলেছে ২০ এপ্রিল। বৈজ্ঞানিকভাবে, সূর্যগ্রহণ একটি জ্যোতির্বিদ্যা সংক্রান্ত ঘটনা, তবে জ্যোতিষশাস্ত্রও সমস্ত রাশিচক্রকে প্রভাবিত করে। ২০২৩ সালের প্রথম সূর্যগ্রহণ ২০ এপ্রিল সকাল ৭ টা ০৪ মিনিট থেকে ১২ টা ২৯ মিনিট পর্যন্ত ঘটবে। এই গ্রহণ কিছু স্থানীয়দের জন্য খুব শুভ হতে চলেছে। জেনে নিন সেই রাশিগুলো সম্পর্কে।


সূর্যগ্রহণ ২০২৩ কখন ও কোথায় ঘটবে-


২০২৩ সালের প্রথম সূর্যগ্রহণ ২০ এপ্রিল সকাল ৭ টা ০৪ মিনিট থেকে ১২ টা ২৯ মিনিট পর্যন্ত ঘটবে। কম্বোডিয়া, চিন, আমেরিকা, সিঙ্গাপুর, থাইল্যান্ড, অ্যান্টার্কটিকা, অস্ট্রেলিয়া, ভিয়েতনাম, তাইওয়ান, পাপুয়া নিউ গিনি, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, দক্ষিণ ভারত মহাসাগর এবং নিউজিল্যান্ডে এই গ্রহণ দৃশ্যমান হবে।


ভারতে এই সূর্যগ্রহণ দেখা যাবে না। তাই এর সুতক কালও ভারতে বৈধ হবে না। বৃহস্পতিবার এই গ্রহণ ঘটবে, যা হবে কঙ্কনকৃতি সূর্যগ্রহণ। বছরের প্রথম গ্রহণ ঘটবে মেষ ও অশ্বিনী নক্ষত্রে। মেষ রাশি হল সূর্যের উচ্চ চিহ্ন এবং অশ্বিনী হল কেতুর নক্ষত্র, তাই এই গ্রহণের তীব্র প্রভাব দেখা যাবে। এই গ্রহণ কিছু রাশির জন্য শুভ হতে চলেছে।


বৃষ রাশি- বৃষ রাশির জাতকদের জন্য সূর্যগ্রহণ অত্যন্ত শুভ ফল বয়ে এনেছে। বৃষ রাশির মানুষরা সূর্যগ্রহণের ইতিবাচক প্রভাব দেখতে পাবেন। আপনার বেতন বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। এছাড়াও, আপনার কর্মক্ষেত্রে পদোন্নতির সম্ভাবনা রয়েছে।


মিথুন রাশি- বছরের প্রথম সূর্যগ্রহণ মিথুন রাশির জাতকদের জন্য খুব ভালো হতে চলেছে। এই রাশির জাতকদের আকস্মিক আর্থিক সুবিধা পাওয়ার সম্ভাবনা রয়েছে। এই রাশির জাতক জাতিকারা ব্যবসা করেন, তাদের ব্যবসায় বাড়তে পারে।


ধনু রাশি- যদি ধনু রাশির জাতক জাতিকাদের কথা বলি, তাহলে এই সূর্যগ্রহণ ভাগ্যবান বলে প্রমাণিত হবে। এই গ্রহণে আপনি ভাগ্যের পূর্ণ সমর্থন পাবেন। ক্ষেত্র ও ব্যবসায় লাভের নতুন সুযোগ পাওয়া যেতে পারে। এর সঙ্গে আপনার বিবাহিত এবং পারিবারিক জীবনও সুখী হবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.