বাড়ির ভুল দিকে সিঁড়ি থাকলে জীবনে বাড়বে আর্থিক অনটন

 


ODD বাংলা ডেস্ক: আমাদের জীবনকে নানা ভাবে প্রভাবিত করে বাস্তু শাস্ত্র। বাড়ি বা অফিস বাস্তু অনুযায়ী তৈরি না হলে সেখানে অযথা কলহ বাড়তে পারে। আবার পরিবারের সদস্যরাও আর্থিক অনটনের মুখে পড়তে পারেন। বাস্তু মতে বাড়ির প্রতিটি কোণার নিজস্ব মাহাত্ম্য রয়েছে। পরিবারে সুখ-শান্তি বজায় রাখার জন্য বাড়ির প্রতিটি কোণা দোষমুক্ত হওয়া অত্যন্ত জরুরি।


দোতলা বাড়ি বা অফিসের সিঁড়ির সঙ্গেও কিছু বাস্তু নিয়ম জড়িত রয়েছে। সেই বাস্তু নিয়মগুলি মেনে না-চললেও নানান সমস্যা দেখা দেওয়ার সম্ভাবনা থাকে। প্রায়ই দেখা যায় যে, সিঁড়ির নীচের খালি স্থানে অনেকে ভাঙা-চোড়া জিনিস রেখে দেন। কেউ কেউ আবার ডাস্টবিন রাখেন। বাস্তু মতে, এর ফলে দোষ উৎপন্ন হয়, যা ওই পরিবারের সদস্যদের জীবনে সমস্যা সৃষ্টি করতে পারে। বাস্তু শাস্ত্রে সিঁড়ির সঙ্গে জড়িত কোন কোন নিয়মের উল্লেখ পাওয়া যায়, জেনে নিন—


গ্রহকে প্রভাবিত করে সিঁড়ি


বাস্তু শাস্ত্র অনুযায়ী যে বাড়িতে ভুল স্থানে সিঁড়ি থাকে, সেখানে আকস্মিক সমস্যা সৃষ্টি হয়। বাস্তু মতে, বাড়ির ভিতরের সিঁড়ি মঙ্গল গ্রহকে প্রভাবিত করে। অন্য দিকে বাড়ির বাইরের দিকে কোনও সিঁড়ি থাকলে তা সুখ-সৌভাগ্যের কারক গ্রহ শুক্রের ওপর প্রভাব বিস্তার করে।


সিঁড়ির সঠিক দিক


বাস্তু মতে, সিঁড়ি তৈরির সময় বিশেষ কিছু বিষয়ের ওর নজর রাখা উচিত। এই শাস্ত্রে বলা হয়েছে যে, নৈঋত্য কোণে সিঁড়ি তৈরি করলে অধিক লাভ অর্জন করা যায়। সিঁড়ির জন্য এই দিকটি সর্বাধিক উত্তম। এ ছাড়াও দক্ষিণ অথবা পূর্ব থেকে পশ্চিম দিকে সিঁড়ির নির্মাণ শুভ। আবার বাস্তু শাস্ত্র মতে চওড়া এবং আলোকরশ্মিতে ভরপুর সিঁড়িকে ভালো মনে করা হয়।


সিঁড়ির নীচে ঠাকুর ঘর ও বাথরুম তৈরি করবেন না


অনেকে স্থানের অভাবে অথবা জায়গা বাঁচানোর জন্য সিঁড়ির নীচে ঠাকুরঘর, বাথরুম বা রান্নাঘর তৈরি করেন। বাস্তু শাস্ত্র মতে, এহেন নির্মাণ পরিবারে সমস্যা ডেকে আনতে পারে। পারিবারিক সুখ-শান্তির অভাব দেখা দেয়। তবে সিঁড়ির নীচের স্থানটিকে স্টোর রুম হিসেবে ব্যবহার করতে পারেন। সিঁড়ির নীচে সর্বদা পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখবেন।


আর্থিক সংকট


বাস্তু শাস্ত্রে সিঁড়ির নীচে চটি-জুতো, গহনা ও টাকা রাখার লকার বা আলমারি তৈরির ক্ষেত্রেও নিষেধাজ্ঞা রয়েছে। কারণ সিঁড়ির নীচে লকার বা আলমারি রাখলে সেই পরিবারের সদস্যদের আর্থিক সংকটের মোকাবিলা করতে হয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.