সাবধান! কল থেকে সবসময় জল পড়লে হতে পারে লোকসান

 


ODD বাংলা ডেস্ক: বাড়ির কল থেকে জল পড়া শুভ নয়। অনেকেরই বাড়ির বাথরুম, বেসিন, রান্নাঘরের সিঙ্কের কল থেকে জল পড়তে থাকে। নতুন কল লাগানোর কিছুদিন পর থেকেই বন্ধ থাকা সত্ত্বেও কল থেকে জল পড়তে শুরু করে। বাস্তু শাস্ত্র জানাচ্ছে, কল থেকে সবসময় জল পরলে শীঘ্র তার মেরামতি করানো উচিত। কারণ বাস্তু মতে কল থেকে জল পড়া অশুভ শক্তির প্রভাব বৃদ্ধি করে। কল থেকে জল পড়তে থাকলে, জীবনে কেমন প্রভাব পড়ে, জেনে নিন--


আর্থিক লোকসানের কারণ


রান্নাঘরের সিঙ্ক বা বাথরুমের কল থেকে টপ টপ করে জল পড়তে থাকলে সেই পরিবারে নেতিবাচক শক্তির প্রভাব ও প্রসার বৃদ্ধি পায়। অযথা জল বয়ে যাওয়া শুভ নয়। বাস্তু মতে, জল অপচয় আবার অর্থের অপচয়ের সমার্থক। এর ফলে পরিবারের সদস্যদের ব্যয় বৃদ্ধি পায়। এ কারণে খারাপ হয়ে যাওয়া কল শীঘ্র ঠিক করে নেওয়া উচিত।


ব্যবসায় অতিরিক্ত ব্যয়ের ইঙ্গিত দেয়


বাস্তু বিশেষজ্ঞদের মতে, কল থেকে ফোঁটা ফোঁটা জল পরলে সতর্ক হওয়া উচিত। কারণ ব্যবসায় অতিরিক্ত ব্যয়ের দিকে ইশারা করে এটি।


রান্নাঘরের কল থেকে জল পড়লে যা বুঝবেন


বাস্তু অনুযায়ী বাড়ির রান্নাঘরের কল থেকে লাগাতার জল পড়াকে অতিরিক্ত অশুভ মনে করা হয়। রান্নাঘরে অগ্নির বাস। অগ্নি ও জল একত্রিত হলে জীবনে অনাবশ্যক সমস্যা দেখা দিতে পারে। এমনকি অর্থের অপব্যয় বৃদ্ধি পায়।


জলের ট্যাঙ্ক রাখার সঠিক স্থান


বাস্তু শাস্ত্র অনুযায়ী বাড়ির উত্তর-পূর্ব দিকটিকে জলের দিশা হিসেবে চিহ্নিত করা হয়েছে। তাই এ দিকে জলের ট্যাঙ্ক রাখুন। এর ফলে আর্থিক সম্পন্নতা বৃদ্ধি পাবে। তবে দক্ষিণ-পশ্চিম দিক অর্থাৎ নৈঋত্য কোণটি জলের স্থান হিসেবে অশুভ। এই স্থানে জলের ট্যাঙ্ক হলে বাড়িতে ঋণ সংক্রান্ত সমস্যা উৎপন্ন হয়।


এ ছাড়াও আরও কয়েকটি বিষয় গুরুত্ব সহকারে বিচার করা উচিত। এগুলি হল--


১. চন্দ্রকে জল ও মনের কারক গ্রহ মনে করা হয়। বাড়িতে কল থেকে লাগাতার জল পড়তে থাকলে মন অশান্ত থাকে।


২. বাড়ির দক্ষিণ বা পশ্চিম দিকে জল নিকাশি ব্যবস্থা করা উচিত। তা না-হলে আর্থিক সমস্যার পাশাপাশি অন্যান্য বিভিন্ন ধরনের সমস্যার মুখোমুখি হতে হয়। উত্তর ও পূর্ব দিকে জল নিষ্কাশনের ব্যবস্থা থাকলে তাকে আর্থিক দিক দিয়ে শুভ মনে করা হয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.