গরমে ত্বকের উপযুক্ত ফেসিয়াল

 


ODD বাংলা ডেস্ক: গরমে ভীষণ ঘাম হয়। এসময় মুখের ত্বক তৈলাক্ত হয়ে পড়ে অথবা ত্বকে ঘাম জমে জ্বলুনি হয় ভীষণ। তাছাড়া রোজার কারণে অনেক সময়ই রূপচর্চা করা সম্ভব হয় না। রোজা ভাঙার ভয় তো আছেই। সেজন্য ফেসিয়াল করে নিতে পারেন। ঘরোয়া ও প্রাকৃতিক পদ্ধতিতে ফেসিয়াল করে নিলে আপনার ত্বক প্রাণবন্ত থাকতে বাধ্য। কিন্তু কি ফেসিয়াল করবেন তা একবার জেনে নেওয়া ভালো না?


ফলের ফেসিয়াল


গত বছর থেকেই ফ্রুট ফেসিয়ালের কদর বাড়তে শুরু করেছে। মৌসুমি ফল দিয়ে বানানো ফেসপ্যাক দিয়ে ত্বকের লাবণ্য ধরে রাখতে পারবেন। পেঁপে, কলা ও স্ট্রবেরি দিয়ে বানানো ফেসিয়াল এমনিতেও অনেক জনপ্রিয়। এসব প্যাকে অ্যান্টি অক্সিডেন্ট, ভিটামিন ও এনজাইম থাকে বিধায় ত্বকের স্বাস্ত৬হ্য ভালো হয়। তাছাড়া গরমে তরমুজ দিয়েও ফেসপ্যাক বানিয়ে নিলে ত্বকের উজ্জ্বলতা দ্রুত ফেরাতে পারবেন।


গ্রিন টি ফেসিয়াল


গরমের দিন চা খেলে গ্রিন টি-ই সেরা। তবে গ্রিন টি যে ত্বকের যত্নেও কার্যকরী তা বোধহয় অনেকেই এখন জানেন। টক দই, মধু ও গ্রিন টি ভালোভাবে মেশালেই এই প্যাক তৈরি হয়। প্যাকটি মোটে ১৫ মিনিটের মতো মুখে লাগিয়ে রাখতে হবে। ঠাণ্ডা জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। ডিটক্স এক্ষেত্রে ভাল হয়। ত্বক ফুটে ওঠে সজীব ভাব।


অ্যালোভেরা ফেসিয়াল


রোদে পোড়া ত্বকের যত্নে অ্যালোভেরা ফেসিয়াল বহুদিন ধরেই ব্যবহৃত হচ্ছে। অ্যালোভেরার সঙ্গে হলুদ, মধু ও শসা মিশিয়ে নিলে ত্বক হাইড্রেটেড থাকবে। তাছাড়া আপনার ত্বকে ঠাণ্ডার অনুভূতিও পাওয়া যাবে। রোদে পোড়া ত্বকে প্রদাহ কমাতে এই ফেসপ্যাক অনেক কার্যকর। বিশেষত রমজানে তো অবশ্যই অনেক উপকারি। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.