শুধু হাঁটলেই মুক্তি মিলবে এই পাঁচ কঠিন রোগ থেকে, দেখে নিন কোন উপায় শরীর রাখবেন সুস্থ

 


ODD বাংলা ডেস্ক: শরীর সুস্থ রাখতে নিয়মিত ৩০ মিনিট হাঁটার পরামর্শ দিয়ে থাকেন বিশেষজ্ঞরা। মেদ কমাতে অনেকেই নিয়ম করে হাঁটেন। তবে, জানেন কি শুধু হেঁটে মুক্তি পেতে পারেন তিন কঠিন রোগ থেকে। ক্যান্সার থেকে হাই প্রেসারের মতো সমস্যা নিরাময় হয় হেঁটে। দেখে নিন কেন হাঁটবেন।


নিয়মিত হাঁটলে স্তন ক্যান্সার সহ বিভিন্ন ক্যান্সারের ঝুঁকি কমে। হাঁটলে হার্ট ও শ্বাসপ্রশ্বাসের গতি বৃদ্ধি পায়। এর ফলে হৃদযন্ত্র ও ফুসফুসে রক্ত সরবরাহ বৃদ্ধি পায়। এতে শরীরের সকল কোষ সতেজ থাকে। ফল ক্যান্সারের মতো রোগ থেকে মিলবে মুক্তি।


বর্তমানে হার্টর রোগে ভুগছেন অনেকে। এই হার্ট ভালো রাখতে চাইলে নিয়মিত হাঁটতে হবে। হাঁটলে রক্ত সঞ্চালন বৃদ্ধি পায়। ফলে, রক্তচাপ থাকে নিয়ন্ত্রণে। এতে রক্তে খারাপ কোলেস্টেরল কমে ও ভালো কোলেস্টেরল বাড়ে। হার্ট ভালো থাকে। তাই নিয়ম করে হাঁটুন। এতে হার্টের রোগ থেকে দূরে থাকা সম্ভব।


ডায়াবেটিসের রোগীদের নিয়মিত হাঁটা প্রয়োজন। ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখতে হাঁটা খুবই প্রয়োজন। এতে রক্তে শর্করার মাত্রা থাকে নিয়ন্ত্রণে। মেনে চলুন এই বিশেষ টিপস। নিয়ম করে হাঁটলে এই রোগ থেকে যেমন বাঁচতে পারবেন তেমনই ডায়াবেটিসের রোগীরা নিয়মিত হাঁটলে ডায়াবেটিস থাকবে নিয়ন্ত্রণে।


রক্তচাপের সমস্যা দূর হয় নিয়মিত হাঁঠলে। গবেষণায় দেখা গিয়েছে, যারা অন্তত ৩০ মিনিট করে হাঁটেন তাদের রক্তচাপ থাকে নিয়ন্ত্রণে। তাই এই রোগ থেকে মুক্তি পেতে চাইলেও নিয়ম করে হাঁটতে পারেন।


হাঁটলে এন্ডোফিন নামক হ্যাপি হরমোন উৎপন্ন হয়। এটি আমাদের মন ভালো রাখে। মন ভালো থাকলে যে কোনও রোগ থেকে মেলে মুক্তি। এবার থেকে প্রতিদিন নিজের জন্য সময় বরাদ্দ করুন। সেই নির্দিষ্ট সময় হাঁটুন। এতে শরীর যেমন ভালো থাকবে তেমনই মন ভালো থাকবে। মানসিক স্বাস্থ্য ভালো না থাকলে দেখা দেয় নানান সমস্যা। সুস্থ থাকতে মেনে চলুন এই সকল বিশেষ টিপস।


মেনে চলুন এই সকল বিশেষ টিপস। রোজ অন্তত ৩০ মিনিট হাঁটুন। চেষ্টা করুন দিনের শুরুতে খোলা মাঠের নিচে হাঁটতে। এতে সকালের শুদ্ধ বাতাস গ্রহণও হল। এতে শরীর থাকবে রোগ মুক্ত। মেনে চলুন এই সকল টিপস। শুধু হাঁটলেই মুক্তি মিলবে এই সকল কঠিন রোগ থেকে। তাই মেনে চলুন এই সকল বিশেষ টিপস।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.