দুধ উথলে পড়ে যাওয়া অত্যন্ত অশুভ, সংসারে লাগে দারিদ্র্যের ছোঁওয়া!

 


ODD বাংলা ডেস্ক: স্বাস্থ্যের জন্য দুধ অত্যন্ত উপকারী। তবে এর পাশাপাশি ধর্মীয় দিক থেকেও দুধের বিশেষ মাহাত্ম্য রয়েছে। শিবলিঙ্গকে স্নান করানোর জন্য কাঁচা দুধ ব্যবহার করা হয়। বাস্তুশাস্ত্রের দিক থেকেও দুধ অত্যন্ত মাহাত্ম্যপূর্ণ। দুধের সঙ্গে অনেক শুভ ও অশুভ বিষয় জড়িয়ে থাকে। বাস্তুশাস্ত্র অনুসারে দুধকে চাঁদের সঙ্গে সম্পর্কযুক্ত বল মনে করা হয়। সেই কারণে দুধ পড়ে যাওয়া অত্যন্ত অশুভ সংকেত বলে প্রচলিত ধারণা রয়েছে। দুধ গরম করতে গিয়ে যদি মাঝমাঝেই তা পড়ে যায়, তবে চন্দ্র দোষ হয়েছে বলে জ্যোতিষে বলা হয়। এর ফলে আপনার সংসারে অশুভ শক্তির প্রবেশ ঘটে। জেনে নিন দুধ গরম করতে গিয়ে তা পড়ে গেলে কী কী অশুভ ঘটনা এর ফলে ঘটতে পারে।


দুধ পড়ে যাওয়ার অশুভ সংকেত


* দুধ পড়ে যাওয়া চন্দ্র দোষকে ইঙ্গিত করে। এর ফলে পরিবারের সদস্যদর মধ্যে মানসিক অবসাদ দেখা যেতে পারে। বাড়িতে সব সময় টেনশনের পরিস্থিতি থাকবে।


* দুধ যখন আগুনে বসিয়ে গরম করা হচ্ছে, তখন মনে রাখতে হবে যে দুধ চাঁদের প্রতীক এবং আগুন মঙ্গলের প্রতীক। চাঁদ এবং মঙ্গল পরস্পরের শত্রু গ্রহ। তাই যতবার দুধ উথলে পড়ে যাবে, বাড়িতে অশান্তি ঝামেলা লেগেই থাকেবে। এর ফলে সংসারে আর্থিক অনটন দেখা দেবে।


* সাধারণ ভাবে মনে হতে পারে যে দুধ গরম করতে গিয়ে উথলে পড়ে যাওয়া খুব স্বাভাবিক একটা ঘটনা এবং মাঝে মাঝে এমন ঘটতেই পারে। কিন্তু মনে রাখবেন এর ফলে আপনার সংসারে দারিদ্র্যের প্রবেশ ঘটবে।


* পরিবারের কোনও সদস্য কোনও গুরুত্বপূর্ণ কাজে বাইরে বেরনোর সময় দুধ উথলে পড়ে গেলে মনে করা হয় যে ওই কাজটি পণ্ড হতে পারে।


* নিয়মিত দুধ পড়ে গেলে তা কোনও কঠি অসুখের আগমনবার্তা বলেও মনে করা হয়।


* শাস্ত্রে অনুসারে মনে করা হয় যে দুধ উথলে পড়ে গেলে মা অন্নপূর্ণা রুষ্ট হন। তাই এরকম ঘটলে দেবীর কাছে মনে মনে ক্ষমা প্রার্থনা করে নিন। চন্দ্র দোষ এড়াতে মুক্তো ধারণ করতে পারেন এবং চন্দ্র দেবতার উদ্দেশ্যে জল নিবেদন করুন। বাড়ি থেকে বেরনোর সময় দুধ পড়ে গেলে ভগবানকে কিছু মিষ্টি নিবেদন করে তবেই বাড়ি থেকে বেরোন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.