আকার ঠিক রাখতে পরতে হচ্ছে পুশ আপ ব্রা? এই কয়েকটি ব্যায়াম আপনাকে দেবে সুডৌল স্তন

 


ODD বাংলা ডেস্ক: স্যাগি স্তন আজকাল একটি সাধারণ সমস্যা হয়ে দাঁড়িয়েছে, বেশিরভাগ মহিলাই পূর্ণ, দৃঢ় এবং উত্তোলিত স্তন পেতে চান। যদিও ওজন হ্রাস, ধূমপান, গর্ভাবস্থা, বয়স ইত্যাদির মতো অনেকগুলি কারণ স্তন ঝুলে যেতে পারে, তবুও কিছু উপায় রয়েছে যার মাধ্যমে এই ঝুলে যাওয়াকে বিপরীত করা যেতে পারে। যেহেতু স্তনে চর্বিযুক্ত টিস্যু থাকে যা বুকের পেশীতে থাকে, তাই ব্যায়াম করা অবশ্যই তাদের শক্ত করে তুলতে পারে। যার কারণে আপনি একটি শক্তিশালী এবং উত্তোলিত স্তন পেতে পারেন। তাহলে চলুন জেনে নিই সেই ৭টি ব্যায়াম সম্পর্কে যা স্তনকে উত্তোলন ও মজবুত করতে সাহায্য করবে।


এটা ঠিক যে ব্যায়াম আপনার কাপ A থেকে B তে পরিণত করবে না, তবে এটি অবশ্যই তাদের উপরে তুলতে সাহায্য করতে পারে। এখানে সাতটি ব্যায়াম রয়েছে যা আপনি আপনার বাড়িতে অনুশীলন করতে পারেন যাতে কোনও সরঞ্জাম ছাড়াই সেই ব্যায়াম করা যায়।


ওয়াল পুশ এক্সারসাইজ


আপনার যা দরকার তা হল একটি প্রাচীর এবং এই অনুশীলনটি সম্পাদন করতে এবং টোনড স্তন পেতে কিছু ইচ্ছাশক্তি। একটি ব্যায়াম যা এমনকি নতুনরাও করতে পারে, ওয়াল পুশ একটি সহজ কিন্তু কার্যকর ব্যায়াম যা আপনার বুক, বাহু এবং কাঁধের পেশীগুলিকে কাজ করে। এই ব্যায়াম আপনাকে আপনার জয়েন্ট বা হাড় না সরিয়ে একটি আইসোমেট্রিক পেশী সংকোচন করতে সাহায্য করে।


কোবরা পোজ


জনপ্রিয়ভাবে ভুজঙ্গাসন নামে পরিচিত, কোবরা ভঙ্গিটি সূর্য নমস্কারের একটি অংশ হিসাবে আসনের একটি চক্রে সম্পাদিত একটি যোগ ভঙ্গি। এটি আপনার বুকের পেশীগুলিকে শক্তিশালী করার, তাদের প্রসারিত করার এবং আপনার উপরের শরীরের রক্ত প্রবাহ বৃদ্ধি করার একটি দুর্দান্ত উপায়। শুধু তাই নয় এটি পেট, ফুসফুস, কাঁধ প্রসারিত করতে এবং একই সাথে আপনার নিতম্বকে টোন করতে সহায়তা করে।


ধনুরাসন


একটি যোগব্যায়াম ভঙ্গি যা বুক, কোমর, গলা, পেট, গোড়ালি, উরু এবং শরীরের পুরো সম্মুখভাগকে প্রসারিত করতে পরিচিত। এই ব্যায়ামটি শুধুমাত্র আপনার শরীরকে প্রসারিত করে না বরং আরও ভাল ভঙ্গি অর্জনে সাহায্য করে, পিছনের পেশীগুলিকে শক্তিশালী করে এবং ঘাড় এবং পেটের অঙ্গগুলিকে উদ্দীপিত করে। ধনুরাসন নামে পরিচিত এই যোগ ব্যায়াম আপনাকে আপনার ঝুলে থাকা স্তনগুলিকে তুলতে এবং তাদের আকৃতিতে ফিরিয়ে আনতে সাহায্য করবে।


পুশ আপ


উপরের শরীর গঠনের জন্য পরিচিত, এই ব্যায়ামটি আপনার বুক, পেট, কাঁধ, ট্রাইসেপস এবং পেক্টোরাল পেশীকে কাজ করতে সাহায্য করে। একটি দ্রুত এবং কার্যকর ব্যায়াম যা কোর এবং পেটের পেশীকে নিযুক্ত করে, পুশ আপ শক্তি তৈরি করতে সাহায্য করে। নীচের পিঠকে শক্তিশালী করার জন্যও পরিচিত, এই অনুশীলনটি সঠিকভাবে করা হলে আপনার শরীরের জন্য বিস্ময়কর কাজ করতে পারে।


ইনভার্টেড ওয়াল পুশ আপ


একটু কঠিন ব্যায়াম যা ইনভার্টেড ওয়াল পুশ আপ বা ওয়াল হ্যান্ডস্ট্যান্ড পুশ আপের একটি উন্নত সংস্করণ। এই অনুশীলনটি আপনার কাঁধ, অ্যাবস, পেক্টোরাল পেশী এবং ট্রাইসেপগুলির পাশাপাশি আপনার নীচের পিঠ, পেট এবং বুকের পেশীগুলিকে শক্তিশালী করতে সহায়তা করে। এই ব্যায়ামটি আপনার গ্লুটস, কোর, শরীরের উপরের অংশ এবং কাঁধকে শক্তিশালী করতে সাহায্য করবে।


সুপারম্যান


Viparita Shalabhasana, বা সুপারম্যান পোজ হিসাবে পরিচিত, এই ব্যায়ামটি কোবরা পোজের সাথে খুব মিল এবং এটির একটি উন্নত সংস্করণ হিসাবে বিবেচনা করা যেতে পারে। এই যোগ ব্যায়াম আপনার পেটকে টোন করতে সাহায্য করে, আপনার পিঠে নমনীয়তা প্রদান করে, রক্ত ​​সঞ্চালন উন্নত করে, আপনার শরীরকে শক্তিশালী করে এবং প্রসারিত করে, সেইসাথে বুক, কাঁধ, পা, পিঠের পেশী। নীচের পিঠ এবং পেটের পেশী প্রসারিত করে। শুধু তাই নয়, এটি একাগ্রতা শক্তি বাড়াতেও সাহায্য করে।


ওয়াকিং প্ল্যাঙ্ক


ওয়াকিং প্ল্যাঙ্ক বা ট্র্যাভেলিং প্ল্যাঙ্ক আপনাকে শরীরের উপরের অংশ, কোর এবং নীচের শরীরের পেশী গোষ্ঠীগুলিকে শক্তিশালী করতে সাহায্য করে। আপনার শরীরের ভঙ্গি উন্নত করতে, পিঠের আঘাতের ঝুঁকি কমাতে, ভারসাম্য উন্নত করতে, আপনার শরীরকে নমনীয় করে তোলে, মেজাজ উন্নত করতে এবং আপনার হজমের স্বাস্থ্যের জন্যও ভাল।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.