সুগন্ধি ধরে রাখতে



 ODD বাংলা ডেস্ক: বর্তমান সময়ে দৈনন্দিন জীবনে একজন ব্যক্তিত্বসম্পন্ন মানুষের কাছে পারফিউম বেশ গুরুত্বপূর্ণ একটি প্রসাধনী। কিন্তু অনেক সময় দেখা যায় অনেক  দাম দিয়ে কেনার পরো পারফিউমের  ঘ্রাণ দীর্ঘস্থায়ী হয় না। এজন্য অনেকেই ঘনঘন ব্র্যান্ড পরিবর্তন করলেও তেমন কোন লাভ হয়না। সুবাসকে দীর্ঘস্থায়ী রাখতে অনেকে এত বেশি পারফিউম স্প্রে করেন যে গা ভিজিয়ে ফেলেন। আসলে এটা কোন সমাধান  নয়।


চলুন জেনে নেওয়া যাক, আপনার পছন্দের পারফিউম এর সুবাস দীর্ঘস্থায়ী করতে কিছু সহজ টিপস: 


স্নান করে বেরোনোর ঠিক পরেই পারফিউম লাগালে ত্বক পারফিউম ধরে রাখতে পারে। স্নানের পর কোনও একটা সুগন্ধিহীন ময়েশ্চারাইজার লাগিয়ে তারপর পারফিউম স্প্রে করুন।


অনেকেই শুধু শরীরের উপরের দিকে পারফিউম লাগান। কিন্তু শরীরের নিচের দিকের অংশে পারফিউম স্প্রে করলে স্থায়িত্ব অনেক বেশি হয় কারণ নিচের পালস পয়েন্টগুলো থেকে গন্ধটা ধীরে ধীরে ওপরদিকে উঠতে উঠতে আপনাকে ঘিরে ফেলে, এতে আপনি সুবাসিত থাকবেন অনেক বেশি সময় ধরে।

অনেক সময়ই আমরা অভ্যাসবশত ক্রিম বা ময়েশ্চারাইজারের বোতল ঝাঁকিয়ে নিই। কিন্তু এ কাজটা পারফিউমের সঙ্গে ক্ষেত্রে একেবারেই করা ঠিক না। ঝাঁকির কারণে পারফিউমের বোতলে বাতাস ঢুকে গন্ধ ফিকে হয়ে যেতে পারে। তখন শরীরে যত‌ই লাগাবেন, সুগন্ধি কিছুতেই টিকবে না।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.