চোখ সরানো কঠিন! সবচেয়ে আকর্ষণীয় চোখ কোন রাশির? জানুন



 ODD বাংলা ডেস্ক: চোখ মনের অনেক অজানা কথাই জানিয়ে দিতে পারে। প্রেমিক-প্রেমিকা, স্বাম-স্ত্রী একে অপরের চোখে দেখেই তার মনের গভীরে পৌঁছে যেতে পারেন। কার মনে কী চলছে, সে সব জানা যায় এই চোখ দেখে। আবার সৌন্দর্য় বৃদ্ধিতে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চোখ। বাদাম (almond) আকৃতির, মাছের আকৃতির চোখের কথা অনেকেই শুনেছি। আবার পটলচেরা চোখের প্রসঙ্গ টেনে আনেনি এমন লোকের সংখ্যাও খুব কম নয়। কারও রূপ বর্ণনা করতে গিয়ে এই চোখই হয়ে ওঠে প্রধান কেন্দ্রবিন্দু। আবার সাজগোজের সময়ে চোখের মেকআপেই সবচেয়ে বেশি সময় লেগে যায়। জ্যোতিষ শাস্ত্র বলছে, চোখের মাধ্যমেঅ ব্যক্তির স্বভাব ও ব্যক্তিত্ব জানা যেতে পারে। প্রতিটি রাশির জাতকদের চোখের পৃথক বৈশিষ্ট্য রয়েছে। যা তাঁদের একে অপরের থেকে আলাদা করে দেয়। কোন রাশির জাতককের চোখ তাঁদের সম্পর্কে কী বলে, তা জেনে নিন এখানে।


​মেষ রাশি 

মেষ রাশির জাতকরা অত্যন্ত বোল্ড ও সাহসী। এঁদের চোখের আকৃতি ছুরি বা বাদামের আকারের হয়ে থাকে। ভয় নেই, চোখের ছুরি চালিয়ে আপনাকে আহত করার কোনও উদ্দেশ্যই এঁদের মনে নেই। এঁদের চোখের রঙ উজ্জ্বল ও স্বচ্ছ। এই রাশির জাতকদের সামান্য বাঁকা ভুরু ও চোখ এক সঙ্গে দেখলে মনে হবে যে এঁদের চোখের মধ্যে আগুন জ্বলছে। এটি উৎসাহ, আবেগের আগুন। এই আগুন কোনও কিছুই ছারখার করে না। বরং নিজের উষ্ণতা দিয়ে আপনাকে রক্ষা করে যাবে।


​বৃষ রাশি 

এই রাশির জাতকদের চোখ সেক্সি ও মোহময়ী। এই রাশির জাতকদের চোখ দেখে সহজেই মনের কথা বুঝে ফেলতে পারবেন। সামান্য গোল চোখ হয় এঁদের। আবার চোখের পাতা হয় লম্বা, ঘন ও কালো। পৃথিবী কী ভাবে বদলে যাচ্ছে, তা বৃষ জাতক-জাতিকাদের চোখের মধ্যে তাকালে অনুভব করতে পারবেন। এই রাশির জাতক-জাতিকাদের চোখের গভীরে হাসতে হাসতে হারিয়ে যেতে পারেন। অবসাদগ্রস্ত বা ব্যাকুল মনে এঁদের চোখের মধ্যে তাকিয়ে থাকুন, এক তুড়িতে আপনার সমস্ত দুশ্চিন্তা দূর হবে।


​মিথুন রাশি 

মিথুন জাতক-জাতিকার চোখের মধ্যে তাকালে আপনার মনে হতেই পারে যে সেখান থেকে বৈদ্যুতিন স্ফুলিঙ্গ বেরোচ্ছে। এঁদের চোখই প্রাণ শক্তিতে ভরপুর। আবার অনেক সময় এঁদের চোখ দেখে মনে হতে পারে যে তাঁদের মধ্যে কোনও আবেগ-অনুভূতিই নেই। বলে রাখা ভালো, মিথুন রাশির জাতকদের চোখের মধ্য থেকে কোনও অর্থ খুঁজে বের করার চেষ্টা করবেন না। কারণ কখন তাঁদের বশবর্তী হয়েছেন তা আপনি বুঝতেও পারবেন না। মনে রাখবেন, এই রাশির জাতকদের চোখে আপনি তাই দেখতে পাবেন, যা এঁরা আপনাকে দেখাতে চাইবে।


​কর্কট রাশি 

এই রাশির জাতক-জাতিকাদের চোখ গাঢ়, গোল। আবার অক্যন্ত শান্তি, স্নিগ্ধতা ভদ্রতার ছোঁয়া থাকে এঁদের মধ্যে। যা কর্কচ জাতকদের ব্যক্তিত্ব সম্পর্কে অনেক কিছু জানিয়ে দিতে পারে। এই রাশির জাতকরা সংবেদনশীল, অন্যদের যত্ন নিতে তৎপর থাকে। ভালোবাসায় পরিপূর্ণ কর্কট জাতক-জাতিকার চোখ দুটি জলের মতো পরিষ্কার। এঁদের চোখে মিথ্যার লেশমাত্র নেই। কর্কট জাতকের চোখে ডুব দিয়ে দেখুন অতলে তলিয়ে যাবেন, যেখানে থাকে খাটি আবেগ-অনুভূতি।


​সিংহ রাশি 

সিংহ রাশির জাতকদের চোখ আকর্ষণ, মনমোহক। কখনও কখনও এই রাশির জাতকদের চোখ নিস্তেজ মনে হলেও, সেক্সি, তা অনেকেই এক কথায় স্বীকার করবেন। এঁদের চোখে চোখ রাখবেন না, কারণ এর মাধ্যমে আপনাকে নিজের জালে জড়িয়ে নেবেন সিংহ জাতক-জাতিকারা। সিংহ জাতকদের চোখ জ্বলজ্বল করে। গর্ব, উৎসাহ, উদ্দীপনায় ভরা চোখ দুটি আপনার মন গলিয়ে ফেলবে এবং আপনি বুঝতেও পারবেন না। তাই সাবধান হন।


​কন্যা রাশি 

গম্ভীর, বিচক্ষণ চোখের অধিকারী হন কন্যা রাশির জাতিকারা। কন্যা প্রেমিক বা প্রেমিকার চোখে দেখলে এর মধ্যে সমস্ত কিছু দেখতে পারবেন আপনারা। এঁদের চোখে কোনও রহস্য বা গোপনীয়তা থাকে না। স্থির ও লক্ষ্যে অটল চাহনি কন্যা রাশির চোখের অন্যতম বৈশিষ্ট্য। তবে অনেক সময় কন্যা জাতক-জাতিকাদের চোখের দিকে তাকালে তাতে কোনও আবেগ খুঁজে না-ও পেতে পারেন।


​তুলা রাশি 

তুলা রাশির জাতক-জাতিকাদের চোখে বাচ্চাদের মতো নির্দোষ অনুভূতি ধরা দেয়। এঁদের চাহনি মনোরম। আবার ক্ষণিকের মধ্যেই এই চোখই কামুকতায় ভরে যেতে পারে, যা আপনাকে মন্ত্রমুগ্ধ করে তুলবে, নিজের কাছে আসার আমন্ত্রণ জানাবে। তুলা রাশির জাতকদের চোখ গোল এবং চোখের পাতা ঘন। চোখের এক ইশারায় নিজের মনের মানুষকে জিতে নিতে পারেন এঁরা। আপনার সঙ্গে অনবরত ফ্লার্ট করে যাবে এঁদের চোখ। মনের সব কথা প্রকাশ করে দিতে পারে একজন তুলা জাতকের চোখ।


​বৃশ্চিক রাশি 

গভীর ও গাঢ় চোখের অধিকারী এই রাশির জাতকরা। চাহনি দেখে এই রাশির জাতকদের সম্পর্কে ধারণা করতে না-পারলেও নিজের চোখ দিয়ে যে কাউকে বশ করতে পারেন বৃশ্চিক রাশির জাতকরা। তবে কাছে এসে দেখলে বৃশ্চিক জাতকদের চোখের মধ্যেও উদ্দীপনার সন্ধান পাবেন। তবে এই চোখে খুব বেশিক্ষণ ডুবে থাকবেন না, কারণ উৎসাহ-উদ্দীপনার পরত সরার পরই এঁদের মনের দুঃখ প্রকাশ পাবে। যা সহ্য করা আপনার পক্ষেও কঠিন হতে পারে।


​ধনু রাশি 

এই রাশির জাতকদের চোখ কৌতূহলী, সবসময় কোনও কিছুর খোঁজে থাকে। রোমাঞ্চ ভালোবাসেন ধনু রাশির জাতকরা। নতুনকে জানার প্রবল ইচ্ছা প্রকাশ পায় এই রাশির জাতকদের চোখের মধ্যে। ছোট ও গাঢ়-গভীর চোখের অধিকারী ধনু রাশির জাতকরা। এঁদের ভুরুযুগল অপেক্ষাকৃত কম বাঁকা এবং মোটা। এঁদের চোখের মধ্যে প্রচুর উৎসাহ ও আগুন দেখতে পাবেন।


​মকর রাশি 

মকর রাশির জাতকদের চোখ নিজের লক্ষ্যে অটল থাকে। স্বচ্ছ ও আকর্ষণীয় চোখ মকর জাতক-জাতিকাদের। এঁদের চোখে শান্তি ও বিষাদ দুটোই খুঁজে পাবেন। এঁদের চোখের পাতা ঘন, যা চোখের সামগ্রিক সৌন্দর্য ও আকর্ষণ বহুগুণ বাড়িয়ে দেয়। বিশ্বের সেরা চোখের সন্ধানে থাকলে মকর জাতকদের কাছে এসে তা পূরণ হতে পারে। কারণ মকর জাতক-জাতিকার চোখের মতো দ্বিতীয় চোখ খুঁজে পাবেন না।


​কুম্ভ রাশি 

এই রাশির জাতকদের চোখ একদিকে ভয়হীন, অন্য দিকে অত্যন্ত অমায়িক। কুম্ভ জাতক-জাতিকাদের চোখের মধ্যে দূরদর্শিতা ধরা পড়ে। আপনার মনে হতে পারে যে তাঁদের চোখ সবসময় কিছু না-কিছু খুঁজে বেড়াচ্ছে। অনেক সময় কুম্ভ জাতকদের চোখে হতাশা ধরা দিতে পারে। কুম্ভ রাশির জাতকরা কারও চোখের দিকে তাকিয়ে থাকলে, সেই ব্যক্তির মনে হতে পারে যে, তাঁরা তাঁদের জন্য চিন্তিত এবং যত্ন নেয়। বাস্তবে এমন কিছু না-ও হতে পারে। উল্লেখ্য কুম্ভ জাতকদের চোখ আপনাকে অন্য জগতে নিয়ে যেতে পারে।


​মীন রাশি 

স্বপ্নময় চোখ এই রাশির জাতক-জাতিকার। এই রাশির জাতক-জাতিকাদের চোখ বিভ্রান্ত মনে হতে পারে। কখনও মনে হবে যে মীন জাতকের চোখ অগভীর। আবার পরমুহূর্তে তাঁদের চোখে সমুদ্রের গভীরতা দেখতে পারেন, তবে তা এতই অস্বচ্ছ যে তাঁদের মনের কথা জানা মুশকিল হবে। মীন জাতক-জাতিকাদের চোখ দেখে মনে হয় যে, এঁরা সবসময় স্বপ্ন দেখছেন এবং দূরের কোনও বিষয় চিন্তাভাবনা করে যাচ্ছেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.