বাড়ির সামনে এই ৭ গাছ থাকলেই বিপদ, অর্থভাব-কলহে জড়িয়ে বিপর্যস্ত হবে জীবন!



 ODD বাংলা ডেস্ক: গৃহসজ্জায় বাস্তু মেনে আমরা অনেকেই বাড়িতে গাছপালা রাখি। এই গাছপালা পরিবেশ শুদ্ধ রাখতে সাহায্য করে। পাশাপাশি নেতিবাচক শক্তির প্রভাব থকে মুক্তি পাওয়া যায়। কিছু কিছু গাছপালা ইতিবাচক শক্তির সঞ্চার করে। আবার কোনও কোনও গাছের কারণে ব্যক্তির জীবনে অশুভ প্রভাব বিস্তার করে থাকে। শুধু বাড়ির ভিতরের গাছপালাই যে আমাদের জীবনকে প্রভাবিত করে তা নয়। বরং বাড়ির সামনে বা আশপাশের গাছপালার কারণেও জীবন বিশেষ ভাবে প্রভাবিত হয়। বাস্তু শাস্ত্রে এমন কিছু গাছের উল্লেখ করা হয়েছে, যা বাড়ির আশপাশে থাকলে জীবনে নেতিবাচক শক্তির প্রভাব বিস্তার পায়। কোন কোন গাছের কথা বলা হচ্ছে জেনে নিন।


কাঁঠাল গাছ


বাড়িই নয় বরং বাড়ির আশপাশে যাতে কাঁঠাল গাছ না-থাকে সে দিকে লক্ষ্য রাখতে হবে। বাস্তু শাস্ত্র মতে বাড়ির আশপাশে কাঁঠাল গাছ থাকলে জীবন নানান সমস্যায় ঘিরে যেতে পারে।


কুল গাছ


বাড়ির বাইরে কুল গাছ থাকাও অশুভ। এই গাছে কাটা থাকে। তাই বাড়ির আশপাশে এমন কাটাযুক্ত গাছ থাকলে তে সেই গৃহে বসবাসকারী সদস্যদের জীবনে নেতিবাচক প্রভাব ফেলে। পরিবারে অশুভ শক্তি প্রবেশ করে এবং ভয়ের পরিবেশ বজায় থাকে।



অশ্বত্থ গাছ


হিন্দু ধর্মে অশ্বত্থ গাছের পুজো করা হয়। মনে করা হয় যে এই গাছে দেব-দেবীর বাস। তবে বাড়িতে কখনও এই গাছ লাগাবেন না। মনে করা হয় যে বাড়িতে অশ্বত্থ গাছ থাকে, সেখানকার উন্নতির পথ বন্ধ হয়ে যায়।


ডুমুর গাছ


বাস্তু শাস্ত্রে ডুমুর গাছকে বাড়ির পক্ষে অশুভ আখ্যা দেওয়া হয়। বাড়িতে বা তার আশপাশে এই গাছ থাকলে, সেই পরিবারের উন্নতি স্তব্ধ হয়ে যায়। আবার উত্তর দিকে এই গাছ থাকলে সেই গৃহে বসবাসকারী ব্যক্তির চোখের রোগের আশঙ্কা বেড়ে যায়।


খেজুর গাছ


খেজুর গাছ দেখতে সুন্দর হওয়ায় অনেকে বাড়ির বাগানে এই গাছ লাগিয়ে থাকে। কিন্তু বাস্তু শাস্ত্র বলছে এই গাছের ব্যবহার এড়িয়ে যাওয়াই ভালো। কারণ বাড়িতে খেজুর গাছ লাগালে সই পরিবারের সদস্যদের জীবনে আর্থিক অভাব অনটনের আনাগোনা বেড়ে যায়।


লেবু ও আমলকি গাছ


বাড়ি বা বাগানে কখনও লেবু বা আমলকি গাছ লাগাবেন না। বাস্তু শাস্ত্রে বাড়ির পরিবেশের জন্য এই গাছ দুটিকে শুভ মনে করা হয় না। লেবু গাছের প্রভাবে পারিবারিক কলহ বৃদ্ধি পায় এবং পরিবারের সদস্যদের মধ্যে অবসাদ জন্ম নেয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.