'নাটু নাটু'-র হাত ধরে ভারতে এল আরও এক অস্কার, সেরার সম্মান জিতে নয়া রেকর্ড গড়ল রাজামৌলির 'RRR'


 

ODD বাংলা ডেস্ক: ভারতে এল আরও এক অস্কার। এস এস রাজামৌলির 'আর আর আর' ছবির 'নাটু নাটু'গান জিতে নিল অস্কার। মৌলিক গানের বিভাগে সেরার শিরোপা পেল 'নাটু নাটু'। ২০০৯ সালে জয় হো গানের জন্য অস্কার পেয়েছিলেন এআর রহমান, গুলজার, রসুল পুকুটি। তারপর কেটে গেছে বেশ কয়েকটি বছর। অস্কার নমিনেশনে নাম উঠলেও অধরাই ছিল অস্কার। অবশেষে সমস্ত প্রতীক্ষার অবসান। অরিজিনাল সং ক্যাটেগরিতে অস্কার পেলেন আরআরআর ছবিরগানের কম্পোজার এমএম কীরাবাণী। তেলেগু ছবির ইতিহাসে নজির গড়ে অস্কার জিতে নিল'আর আর আর' ছবির 'নাটু নাটু'গান ।


সারা বিশ্বে যেন জয়ের পতাকা উড়িয়েছেন পরিচালক এস এস রাজামৌলি। তার পরিচালিত ছবি 'আর আর আর'নিয়ে যেন উত্তেজনা টগবগিয়ে ফুটছিল দর্শকদের মধ্যে। এবার ভারতকে অস্কার পুরস্কার দিয়ে আবারও জয়ের পতাকা ওড়ালেন এস এস রাজামৌলি। এর আগেও গোল্ডেন গ্লোব ও ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ডে'আর আর আর' ছবির গান 'নাটু নাটু' সেরা অরিজিন্যাল গানের পুরস্কার পেয়েছে। এই খেতাব জয়ের পরই ২৮ তম ক্রিটিক্স চয়েস অ্যাওয়ার্ডে ঝুলিতে এসেছিল বড় সম্মান। রাজামৌলির 'আর আর আর' ছবির 'নাটু নাটু' পেয়েছিল সেরা গানের সম্মান। পাশাপাশি বিদেশি ভাষার সেরা চলচ্চিত্রের সম্মানও পেয়েছিল এই ছবি।ক্রিটিক্স চয়েস অ্যাওয়ার্ডের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে জয়ের শুভেচ্ছা জানিয়ে লিখেছিলেন, 'আর আর আর' ছবির কলাকুশলীদের অনেক অভিনন্দন। এবং সেরা বিদেশী ভাষার চলচ্চিত্রের জন্য ক্রিটিক্স চয়েজ পুরস্কার বিজয়ী হওয়ার জন্য।


এবার মুকুটে জুড়ল নয়া পালক। রিহানা,লেডি গাগার মতো তাবড় তাবড় পপ তারকাদের টেক্কা দিয়ে অস্কার ছিনিয়ে নিয়েছে 'নাটু নাটু'। সমস্ত বড় বড় তারকাদের গানকে টেক্কা গিয়ে চূড়ান্ত জয় হয়েছে চন্দ্র বোস এ এমএম কীরাবাণীর। যা বড়ই গর্বের ও আনন্দের। বাহুবলি খ্যাত বিখ্যাত পরিচালক এস এস রাজামৌলির 'আর আর আর' ছবি যেন একের পর এক রেকর্ড গড়েই চলেছে। ছবি মুক্তির পর এতগুলো মাস পেরিয়ে গেলেও এই ছবি এখনও ট্রেন্ডিংয়ে রয়েছে। যত দিন যাচ্ছে ততই যেন ছবিকে ঘিরে জনপ্রিয়তা তুঙ্গে। ইতিমধ্যেই এই ছবি একবার নয় বরং একাধিকবার দর্শক দেখে ফেলেছেন। এছাড়াও হলিউডের কলাকুশলীরাও এই ছবি দেখে ছবির পরিচালক রাজামৌলিকে ফোন করে শুভেচ্ছা জানিয়েছেন। ফের আরও এক খেতাব জয় করল রাজামৌলির 'আর আর আর' ছবি। গানের কম্পোজার এমএম কীরাবাণী এই গানের জন্য সেরা পুরস্কার পেয়ে ভীষণ উচ্ছ্বসিত। 'আরআরআর' ছবিটি প্রাক স্বাধীনতা সময়ের এক সত্য ঘটনার উপর ভিত্তি করে বানানো হয়েছে। কোমুরাম ভীম চরিত্রে এনটিআর এবং সীতারামরাজ চরিত্রে মেগা পাওয়ার স্টার রাম চরণ অভিনীত এই সিনেমাটি সারা বিশ্বে ১১০০ কোটিরও বেশি ব্যবসা করেছে। শুধু তাই নয় এই সিনেমাটি ডিজিটাল মুক্তির পর হলিউডেও নজর কেড়েছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.