H3N2 ভাইরাস কি করোনার মতো প্রভাব ফেলবে ভারতে? দেখে নিন কী রয়েছে জ্যোতিষ গণনায়

 


ODD বাংলা ডেস্ক: ক্রমে বেড়ে চলেছে H3N2 ভাইরাসের সংক্রমণ। মিলছে মৃত্যুর খবরও। প্রতিদিনই জ্বর, কাশি, শ্বাসকষ্ট থেকে নিউমোনিয়ার কারণে হাসপাতালে ভর্তি হচ্ছেন অনেকেই। আর এই লক্ষণগুলোই স্পষ্ট করে দিচ্ছে H3N2 ভাইরাসের সংক্রমণ। করোনার পর একাধিক ভাইরাসে আগমন ঘটেছে ভারতে। তবে, অনেকের মতে H3N2 ভাইরাস বাড়াচ্ছে অধিক উদ্বেগ। এই ভাইরাসে আক্রান্ত হচ্ছে বিভিন্ন বয়সের মানুষ। আর এই ভাইরাস ক্রমে প্রসার লাভ করছে। তাই সকলের মনে একটা প্রশ্ন, H3N2 ভাইরাস কি করোনার মতো প্রভাব ফেলবে ভারতে? দেখে নিন কী রয়েছে জ্যোতিষ গণনায়।


শাস্ত্র মতে, বর্তমানে H3N2 ভাইরাস ক্রমে প্রসার লাভ করে চলেছে। এই ফ্লু-তে শিশু, যুবক, বৃদ্ধ সবাইকে আক্রান্ত করছে। জ্বর, সর্দি, কাশি-র সমস্যা দেখা দিচ্ছে। শাস্ত্র মতে, ভারতে দুটো সময় রোগের প্রকোপ বাড়ে। তা হল নভেম্বর থেকে ফেব্রুয়ারি ও জুন থেকে সেপ্টেম্বর। চলতি বছরে ফেব্রুয়ারি মাস থেকে গলা ও মরশুমি রোগে ভুগছেন অনেকে। এক সংবাদ মাধ্যমে প্রকাশির রিপোর্ট জ্যোতিষ গণনা অনুসারে, কুম্ভ সংক্রান্তি কুণ্ডলী অনুসারে সময়টা ভারত ও পাকিস্তানের জন্য চ্যালেঞ্জের। বৃহৎ সংহিতা অনুসারে, শুক্রের আগে বৃহস্পতি গমনের ফলে গলার রোগ, কফের সমস্যায় ভুগতে পারেন ভারতবাসী। তেমনই এই গ্রহের অবস্থানের কারণে ভারতের মধ্য রাজ্যগুলোতে শিলাবৃষ্টি হতে পারে। যার কারণে পেঁয়াজ, গম ও আলুর ব্যপক ক্ষতির সম্ভাবনা আছে। এর প্রভাবে মূল্য বৃদ্ধির সম্ভাবনা আছে।


এদিকে আবার, সূর্যের মীন রাশিতে প্রবেশের সময় মীন রাশি উর্ধ্বগতিতে ছিল। মীন রাশিতে ছিল শুভ গ্রহ বৃহস্পতি। আর বৃহস্পতির অবস্থান বলছে শীঘ্রই ইনফ্লুয়েঞ্জা থেকে মুক্তি পাবেন ভারতবাসী। যা শুভ বলে মনে করছেন জ্যোতিষিরা।


অন্য দিকে, ১৫ মার্চ সকাল ৬.৩৫ মিনিটে সূর্য মীন রাশিতে প্রবেশ করেছে। সূর্যের মীন রাশিতে প্রবেশের ফলে অষ্টম ঘরে কেতুর উপস্থিতি কিছুটা উদ্বেগের কারণ হতে চলেছে। এর প্রভাবে কিছু রাজ্যে এবছরও করোনা প্রভাব থাকতে পারে।


এদিকে কেতু চন্দ্রের অন্তর্দশায় থাকার কারণে জুন ও জুলাই মাসে বর্ষাকালে দক্ষিণ ভারতে ইনফ্লিয়েঞ্জা ভাইরাসের ঘটনা বাড়তে পারে। তবে, উত্তর ভারত এই সমস্যা থেকে পাবে মুক্তি। সেখানে ফ্লু-র তেমন প্রভাব দেখা যাবে না বলে জানা গিয়েছে। ফলে শাস্ত্র মতে, সময়টা জটিল হতে চলেছে ভারতের জন্য।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.