তুলসী গাছের এই টোটকায় খুশি হবেন সম্পদের দেবতা কুবের, খুলবে ভাগ্য

 




ODD বাংলা ডেস্ক: হিন্দুধর্ম অনুসারে তুলসী গাছ অত্যন্ত পবিত্র। মনে করা হয় তুলসী গাছে স্বয়ং লক্ষ্মী ও নারায়ণের বাস। সেই কারণে তুলসী গাছকে গৃহস্থ বাড়িতে রেখে প্রতিদিন এর পুজো করার বিধি আছে শাস্ত্রে। প্রতিদিন ভক্তিভরে তুলসী গাছের পুজো করলে শ্রীবিষ্ণু যেমন খুশি হন, তেমনই এর ফলে তুষ্ট হয়ে আশীর্বাদ বর্ষিত করেন মা লক্ষ্মী। ধর্মীয় দিক থেকে তুলসী গাছের যেমন বিশেষ মাহাত্ম্য রয়েছে, তেমনই বৈদিক জ্যোতিষেও তুলসী গাছ অত্যন্ত গুরুত্বপূর্ণ।


জ্যোতিষে তুলসী গাছের কয়েকটি টোটকার কথা উল্লেখ আছে। এই টোটকাগুলি মেনে চললে যেমন মা লক্ষ্মী আপনার উপর সদয় হবেন, তেমনই প্রীত হবেন সম্পদের দেবতা কুবের। মনে করা হয় এই টোটকাগুলি মেনে চললে কুবের দেবতা নিজের সম্পদের ভাণ্ডার খুলে দেন সেই ব্যক্তির জন্য। জেনে নিন তুলসী গাছের কোন কোন টোটকা ভাগ্য ফেরানোর জন্য অত্যন্ত কার্যকরী।


* প্রতিদিন তুলসী গাছের গোড়ায় জল দিন এবং প্রতিদিন এর পুজো করুন। এর ফলে বাড়ি থেকে নেগেটিভ এনার্জি দূরে সরে যাবে এবং সংসারে সমৃদ্ধি আসবে। এর ফলে লক্ষ্মী ও নারায়ণের আশীর্বাদ লাভ করা যায়। তুলসী গাছের পাতা ও মূল অত্যন্ত গুরুত্বপূর্ণ। তুলসী গাছের গোড়ায় স্বয়ং শালিগ্রামের বাস থাকে। তাই তুলসী গাছের গোড়ায় প্রতিদিন জল ঢাললে অর্থভাগ্য খুলে যাবে এবং দুর্ভাগ্যকে আপনি অনায়াতে পরাজিত করতে পারবেন।


* মনে রাখবেন রবিবার ভুলেও তুলসী গাছ স্পর্শ করবেন না। এছাড়া বুধবার ও একাদশীতেও তুলসী গাছ স্পর্শ করতে নেই। এছাড়া তুলসী তলায় প্রদীপ দেখানোর সময়ও ভুলেও তুলসী গাছ স্পর্শ করবেন না।


* তুলসী গাছের গোড়ায় আটা দিয়ে প্রদীপ তৈরি করে সেই প্রদীপ জ্বালান। পরের দিন এই আটার প্রদীপ কোনও গরুকে খাইয়ে দিন। তুলসী গাছের পুজো করার সময় 'ওম নম ভগবতে বসুদেবায় নমহঃ' মন্ত্র জপ করুন। প্রতিদিন তুলসী গাছের সামনে এই মন্ত্র ১০৮ বার জপ করুন। এর ফলে আপনার জীবনে যে সমস্যাই আসুক না কেন, তার সমাধান হওয়া নিশ্চিত।


* সংসারে শ্রীবৃদ্ধি করতে আটা দিয়ে তৈরি একটি প্রদীপ ঘি ঢেলে সেই প্রদীপ সন্ধেবেলা তুলসী গাছের গোড়ায় জ্বালিয়ে দিন। এর মধ্যে এক চিমটে হলুদ দিয়ে তুলসী গাছের গোড়ায় রেখে দিন। মনে রাখবেন এই প্রদীপ যেন উত্তর দিকে মুখ করে জ্বালানো হয়।


* দুর্ভাগ্য যদি আপনার পিছু না ছাড়ে, তাহলে একাদশী তিথিতে তুলসী গাছে একটু গুড় নিবেদন করুন। এর ফলে সৌভাগ্যলক্ষ্মী আপনার প্রতি সদয় হবেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.