ফাটাফাটি কিপটে, প্রতিটি টাকা হিসেব করে খরচ করে এই ৪ রাশি

 


ODD বাংলা ডেস্ক: টাকা-পয়সার ব্যপারে এক এক মানুষ এক এক ধরনের হন। কেউ কেউ টাকা-পয়সার ব্যাপারে অত্যন্ত উদাসীন। এঁরা কোনও হিসেব না রেখেই টাকা খরচ করেন। আবার কেউ কেউ খরচ করতে বসে প্রতিটি পাই-পয়সার হিসেব রাখেন। এঁরা ভুলেও নিজেদের বাজেটের বাইরে গিয়ে খরচ করেন না। আবার অনেকে সঞ্চয়ের কথা না ভেবে হাত খুলে খরচ করেন। এমন নয় যে হাতে টাকা থাকলেই মানুষ অকাতরে খরচ করতে পারেন। অনেক সময় ধনী মানুষও কৃপণ হন। আবার যার কালকের খাওয়ার সংস্থান নেই, তিনি আজ যে কটা টাকা হাতে আছে, তা কিছু না ভেবেই খরচ করে ফেলেন।


এখানে দেখে নেওয়া যাক কোন কোন রাশির জাতকরা অত্যন্ত হিসেব কষে খরচ করেন। বাজেটের বাইরে এরা একটা পয়সাও অতিরিক্ত খরচ করতে চান না। জেনে নিন এই তালিকায় কোন কোন রাশি রয়েছে।


বৃষ রাশি


উপার্জন ও অর্থ সঞ্চয়ের বিষয়ে অত্যন্ত সিরিয়াস হন বৃষ রাশির জাতকরা। সেই কারণে হিসেব বহির্ভূত খরচ এদের মোটেও পছন্দ নয়। বৃষ রাশির জাতকরা তখনই নিজেদের কষ্টে উপার্জিত অর্থ খরচ করেন, যখন সত্যিই সেই খাতে খরচ করা জরুরি বলে তাঁরা মনে করেন। কোনও একটি জিনিস কেনার আগে বারবার তার দাম এরা যাচাই করে নেন। সেই জিনিসের প্রয়োজনীয়তা ও তার দাম সম্পর্কে সম্পূর্ণ নিশ্চিত হয়েই তবেই সেই খাতে খরচ করেন বৃষ রাশির জাতকরা।


কন্যা রাশি


নিজেদের ভবিষ্যত্‍ নিয়ে সব সময় একটা আশঙ্কা কাজ করে কন্যা রাশির জাতকদের মধ্যে। সেই কারণে এঁরা যতটা সম্ভব অর্থ ভবিষ্যতের জন্য সঞ্চয় করে রাখতে চান। কন্যা রাশির জাতকরা সব সময় বাজেট তৈরি করে সেই বাজেট মাফিক এগোতে চান। আর কোথায় কোথায় টাকা বিনিয়োগ করা যায়, সেই দিকে নজর রাখেন কন্যা রাশির জাতকরা।


বৃশ্চিক রাশি


নিজের হকের পাওনা প্রতিটি টাকা বুঝে নেন বৃশ্চিক রাশির জাতকরা। প্রয়োজনে এক একটা টাকার জন্যও এরা ঝগড়া করতে পারেন। কোনও জিনিস কেনার আগে তার দাম সম্পর্কে এঁরা আগে নিশ্চিত হয়ে নেন। একটা পয়সাও অতিরিক্ত খরচ করার পক্ষপাতী নন বৃশ্চিক রাশির জাতকরা। চোখে যা পড়ল, তাই কিনে নিলাম, এই ধারণায় একদমই বিশ্বাসী নন এঁরা।


মকর রাশি


বিনিয়োগের মূল্য খুব ভালো ভাবো বোঝেন মকর রাশির জাতকরা। সেই কারণে এরা সব সময় নিজেদের মাসিক খরচ কমিয়ে বিনিয়োগ বাড়ানোর চেষ্টা করেন। যাতে বছরের শেষে এরা একটা ভালো অংকের টাকা জমিয়ে ফেলতে পারেন। মকর রাশির জাতকরা কেরিয়ারিস্টিক ও পপিশ্রমী হন। তাই এরা শুধু সেই ক্ষেত্রেই টাকা খরচ করেন, যার জন্য সত্যিই টাকা খরচ করা জরুরি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.