অপরাধীর সঙ্গে সম্পর্কে জড়িয়ে চাকরি হারালেন নারী কারারক্ষীরা

 


ODD বাংলা ডেস্ক: উল্টা ঘটনা! যেখানে নারী রক্ষীদের স্বেচ্ছাচারের চরম শিকার পুরুষ বন্দিরা। ঘটনা প্রকাশ্যে আসার পর রাতের ঘুম উড়েছে প্রশাসনের। কারাগারের পুরুষ বন্দিদের সঙ্গে উদ্দাম যৌনতায় মাততেন নারী রক্ষীরা। তাও আবার এক আধজন নয়, ইংল্যান্ডের বৃহত্তম কারাগার এইচএমপি বারউইনে অভিযুক্ত ১৮ জন নারী রক্ষী। সবাইকে বরখাস্ত করেছে কারাগার কর্তৃপক্ষ। এদের মধ্য তিনজনের বিচারে জেল হয়েছে। এই ঘটনায় ঢেলে সাজানো হচ্ছে বৃহত্তম কারাগারের নিরাপত্তা কাঠামো।

একটি ব্রিটিশ সংবাদমাধ্যম পুরো ঘটনা সামনে এনেছে। তাদের প্রতিবেদন অনুযায়ী, গত ছয় বছর ধরে এই কাণ্ড চলছিল বারউইন কারগারে। জানা গেছে, যৌন সম্পর্কে লিপ্ত হওয়ার পাশাপাশি নিজেদের মধ্যে গোপন মুহূর্তের ছবি আদানপ্রদান করতেন পুরুষ বন্দি এবং নারী রক্ষীরা। ফোনে কুরুচিকর বিষয়ে আলোচনাও চলত তাদের মধ্যে।


গাভান নামের এক অপরাধীর সঙ্গে সম্পর্কে জড়ান ২৭ বছরের নারী কারারক্ষী কক্সন। ঘনিষ্ঠ মুহূর্তে হাতনাতে ধরা পড়ে তারা। একইভাবে খুরম নামে এক নারী রক্ষী সম্পর্ক গড়ে তোলেন গুন নামের এক বন্দির সঙ্গে। বন্দি জন ম্যাকগির সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনের জন্য ধরা পড়েন এমিলি ওয়াটসন নামে আরো এক নারী রক্ষী।


সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী তিন নারী কারারক্ষী হাতেনাতে ধরা পড়ায় বাকিদের উপরেও সন্দেহ হয়। তদন্তের নির্দেশ দেয় জেল কর্তৃপক্ষের। এরপরই ঐ কারগারের ১৮ জন নারী কারারক্ষীই দোষী সাব্যস্ত হন। ১৮ জনকে বরখাস্ত করা হয়। অন্যদিকে বিচারে কক্সন, খুরম ও এমিলির জেল হয়। এদিকে এই ঘটনায় নতুন করে রক্ষীদের প্রশিক্ষণের ব্যবস্থা করেছে এইচএমপি বারউইন কারাগার কর্তৃপক্ষ। ঢেলে সাজানো হচ্ছে জেলের নিরাপত্তা ব্যবস্থা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.