ঘামের গন্ধে সঙ্গী নাজেহাল, তাকে কাছে টানতে তিনটি উপায় মেনে চলুন

 


ODD বাংলা ডেস্ক: নারী কিংবা পুরুষ ঘামের গন্ধের কারণে অনেক সময় বিড়ম্বনায় পড়েন। সুগন্ধি ব্যবহার করেও দুর্গন্ধ আটকানো সম্ভব হয় না। সাময়িক ভাবে হয়তো কাজে আসে। কিন্তু দীর্ঘক্ষণ গন্ধের বিরুদ্ধে লড়াই করতে পারে না। তাই এই সমস্যার সমাধান করতে হবে শুরু থেকেই। 

ঘামের সঙ্গে মিশে থাকা ব্যাক্টেরিয়াগুলোই মূলত শরীরের দুর্গন্ধের কারণ। তাই ব্যাক্টেরিয়া তাড়ানো ব্যবস্থা করতে হবে প্রথমে। তার জন্য অ্যান্টিব্যাক্টেরিয়াল সাবান ব্যবহার করতে পারেন। এছাড়াও কয়েকটি ঘরোয়া উপায়েও গায়ের দুর্গন্ধ দূর করতে পারেন।


নারকেল তেল: রূপচর্চায় নারকেল তেলের ব্যবহার নিয়ে বলা বাহুল্য। তবে শরীরের গন্ধ দূর করতেও নারকেল তেলের জুড়ি মেলা ভার। স্নানের পর শরীরে মেখে নিন নারকেল তেল। নারকেল তেলের নিয়মিত ব্যবহারে ত্বক হয়ে উঠবে দাগহীন ও চকচকে। নারকেল তেল দিয়ে তৈরি খাবার খেলেও সুফল পেতে পারেন। 


টমেটো: বেশ কিছু রান্না আছে যেগুলো টমেটো ছাড়া অসম্পূর্ণ। তবে টমেটো ভূমিকা কিন্তু শুধু রান্নাতেই সীমাবদ্ধ নেই। শরীরের গন্ধ দূর করতেও অ্যান্টি-ব্যাক্টেরিয়াল এবং অ্যান্টিসেপ্টিক বৈশিষ্ট্য যুক্ত টমেটো অত্যন্ত কার্যকরী। টমেটোর রস খাওয়ার অভ্যাস শরীরের ব্যাক্টেরিয়ার পরিমাণ কম করে। টমেটোর রস খেলে শরীরের তাপমাত্রা কমে যায়। ফলে ঘাম কম হয়।


বেকিং সোডা: কেকে জমাটি ভাব আনা ছাড়াও শরীরের গন্ধ দূর করতেও বেকিং সোডা দারুণ কাজ করে। স্নানের জলে এক চামচ বেকিং সোডা মিশিয়ে নিন। প্রতিদিন না হলেও এক দিন অন্তর বেকিং সোডা মিশ্রিত জলে চান করতে পারেন। ঘাম হলেও শরীর থেকে দুর্গন্ধ বেরোবে না।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.