স্কুল পড়ুয়া শিশুদের ‘চটি গল্প’ লিখতে দিয়ে বিপদে শিক্ষক



 ODD বাংলা ডেস্ক: স্কুলের থেকে অ্যাসাইনমেন্ট করতে দিয়েছে স্কুল পড়ুয়া শিশুদের। এখন প্রতি সপ্তাহের শেষে এমন ঘটনা বাবা মায়েদের কাছে খুব সাধারণ ব্যাপার। তবে কিছু আ্যাসাইনমেন্ট বেশ ‘আজব’ও হয়।

মার্কিন যুক্তরাষ্ট্রের অরেগনের একটি স্কুলে পড়ুয়াদের তেমন এক ‘আজব’ অ্যাসাইনমেন্ট দেওয়া হয়। স্কুলের শিক্ষক পড়ুয়াদের বলেন, যৌন ফ্যান্টাসি নিয়ে একটি ছোট গল্প লিখতে আনতে হবে! অ্যাসাইনমেন্টের এমন বিষয় দেখে রীতিমতো ক্ষেপে বোম অভিভাবকরা। সমাজিক যোগাযোগ মাধ্যমে এই নিয়ে শিক্ষককে একহাত নেন তারা।


সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ইউজিনের চার্চিল হাই স্কুলের ওই শিক্ষক পড়ুয়াদের যৌন ফ্যান্টাসি কেমন হয়, তা নিয়ে নিজেদের মতো করে একটি ছোট গল্প লিখতে বলেন। সেই গল্পে কী কী বিষয় রাখা যাবে, আর কী কী বিষয় রাখা যাবে না, তারও একটি নির্দেশনা দিয়ে দেন।


নির্দেশনা বলা হয়, পালক, সুমিষ্ট সিরাপ ও মাসাজ অয়েল নিয়ে সাজাতে হবে সেই গল্প। সংবাদমাধ্যম নিউ ইয়র্ক পোস্টের প্রতিবেদন অনুযায়ী, স্বাস্থ্য বিষয়ক ক্লাসের পড়ুয়াদের বলা হয়, এই গল্পে সেক্স টয়ের কথাও রাখা যাবে। জেলার তরফেও সিলেবাসে এমন বিষয় অনুমোদন করা হয়। 


কী কী বিষয় থাকবে না এই অ্যাসাইনমেন্টে? যৌন ফ্যান্টাসির এই গল্পে কোনোরকম সঙ্গম বা মৌখিক যৌনতার কথা রাখা যাবে না। এমনকি এক সঙ্গী থেকে অন্য সঙ্গীর শরীরে কোনো যৌনবাহিত রোগ পরিবাহিত হচ্ছে, তেমন দৃশ্য রাখা যাবে না। তবে রোমান্টিক গান, মোমবাতি, মাসাজ অয়েল ইত্যাদির ব্যবহার করতে কোনও সমস্যা নেই। শিক্ষকের এমন আজব অ্যাসাইনমেন্ট নিয়েই সরব হন অভিভাবকরা। পাশাপাশি এমন উদ্ভট সিলেবাস অনুমোদনের জন্য জেলার শিক্ষা দফতরের বিরুদ্ধেও একদফা প্রতিবাদ করেন সেই অভিভাবকরা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.