আপনার বিয়ে নিয়ে অন্যদের মাথাব্যথা? যা করতে পারেন



 ODD বাংলা ডেস্ক: পড়ালেখা, ক্যারিয়ার সামলে তারপর বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছেন। আপনার এই সময় নেয়াটা অনেকের পছন্দ নাও হতে পারে। বিশেষ করে যারা আপনার বাড়িতে ঘুরতে আসেন তারাই আপনার সংসারে কী হচ্ছে, কেন হচ্ছে, সব বিষয়েই নজরদারি চালাতে থাকেন। শুধু তা-ই নয়, সব বিষয়েই তারা নানা রকম মন্তব্য করে বসেন। নিজের জীবনে কারো হস্তক্ষেপ বেড়ে গেলে তখন আর বিরক্তির শেষ থাকে না! কী কী করলে অতিথি আপনার জীবন দখলদারি করবেন না, রইল সেই সব টিপস।

>> অনেক ক্ষেত্রে দেখা যায়, অতিথি আপনার বাড়ি এসে এমন কিছু কাজ করতে শুরু করেন, যা আপনার উদ্বেগের কারণ হয়ে দাড়ায়। ধরুন, তারা আপনার পরিচারিকার সঙ্গে খারাপ আচরণ শুরু করলেন কিংবা স্বামী-স্ত্রীর কোনো ব্যক্তিগত কথোপকথনের মাঝে ঢুকে পড়লেন। তখন সমস্যা হয় বইকি। এ ক্ষেত্রে মুখ বুঝে সবটা মেনে নিলে সমস্যা বাড়তে পারে। এমনটা কখনো হলে চেষ্টা করুন তাদের সঙ্গে খোলাখুলি কথা বলার। অভব্য আচরণ করার প্রয়োজন নেই। মাথা ঠাণ্ডা রেখে আলোচনা করলেই সমস্যার সমাধান হতে পারে।


>> বিষয়গুলো নিয়ে কথাবার্তা এড়িয়ে চলুন। ধরুন, যিনি আপনার বাড়ি এসেছেন, তার সঙ্গে আপনার রাজনৈতিক মতাদর্শ মেলে না। তা হলে সেই প্রকার আলোচনা না করাই ভাল। আপনার অপছন্দের কোনো বিষয়ে তিনি কথা বলতে শুরু করলে সেখান থেকে কাজের অজুহাত দেখিয়ে উঠে পড়াই ভালো।


>> মনে রাখবেন, আপনার বাড়িতে যিনি এসেছেন, কোনো পরিস্থিতিতেই তার সঙ্গে খারাপ আচরণ শোভা পাবে না। তাই পরিস্থিতি হাতের বাইরে চলে যাওয়ার আগে নিজের মনকে শান্ত রাখুন। প্রয়োজনে বুদ্ধিমত্তা দেখিয়ে কথোপকথন ছেড়ে বেরিয়ে আসুন। সবার জীবনেই সমস্যা আসে। তার থেকেও কিন্তু মানুষের স্বভাব খিটখিটে হয়ে যায়। এমন কিছু দেখলে, বাড়িতে যিনি এসেছেন তার সমস্যা নিয়েও খোলাখুলি কথা বলে দেখতে পারেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.