চুলের যত্নে ব্যবহার করুন এই তিন বিশেষ হেয়ার মাস্ক, গরমে দূর হবে চুলের সমস্যা

 


ODD বাংলা ডেস্ক: চুল পড়া, খুশকি থেকে শুরু করে স্ক্যাল্পে চুলকানির সমস্যা লেগেই থাকে। সেই সঙ্গে গরমে ঘামের কারণে মাথার ত্বকে দুর্গন্ধ ছাড়ে অনেক সময়। সারা গরম জুড়ে চলতে থাকে নানান সমস্যা। গরমে চুলের সমস্যা থেকে মুক্তি পেতে নিয়মিত শ্যাম্পু আর কন্ডিশনার দিলে হবে না। চুলের যত্নে ব্যবহার করুন বিশেষ প্যাক। চুলের যত্ন অনেকেই ঘরোয়া টোটকা মেনে চলেন, আবার অনেকে ব্যবহার করেন বাজার চলতি প্যাক, তেমনই কেউ কেউ পার্লার ট্রিটমেন্ট করিয়ে থাকেন। এবার চুলের যত্নে তিনটি প্যাক ব্যবহার করেত পারেন। মিলবে উপকার।


দই, অ্যাপেল সিডার ভিনিগার ও মধু দিয়ে প্যাক বানান। একটি পাত্রে দই নিন। তাতে মেশান অ্যাপেল সিডার ভিনিগার মিশিয়ে নিন। এবার মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। তা চুলের স্ক্যাল্প থেকে চুলের ডগাতে মেশান। ভালো করে মিশিয়ে নিন। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার।


অ্যাভোকাডো ও দুধ দিয়ে প্যাক বানান। অ্যাভোকাডো কেটে বীজ বের করে নিন। এবার অ্যাভোকাডোর ভিতর থেকে কেটে সবুজ অংশ বের করে নিন। এবার তা চটকে নিন। এতে মেশান দুধ। মেশান অলিভ অয়েল ও আমন্ড অয়েল। সম পরিমাণ তেল দিন। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা চুলের স্ক্যাল্প থেকে চুলের ডগাতে মেশান। ভালো করে মিশিয়ে নিন। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার।


স্ট্রবেরি দিয়ে হেয়ার মাস্ক বানিয়ে নিন। ৩ থেকে ৪ টে স্ট্রবেরি নিন। এবার স্ট্রবেরির সবুজ অংশ কেটে বাদ দিন। এবার তা মিক্সিতে ব্লেন্ড করে নিন। এবার তাতে মেশান নারকেল তেল। মেশান আমন্ড তেল। এবার মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিন। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার।


এভাবে চুলের যত্ন নিন। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই সকল প্যাক। এতে চুল ভালো থাকবে তেমনই দূর হবে চুলের সমস্যা। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। দূর হবে সমস্যা। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.