গরমে ত্বকের যত্নে ব্যবহার করুন এই কয়টি ফলের ফেসপ্যাকের মধ্যে একটি, ফলের গুণে ত্বকে আসবে জেল্লা



 ODD বাংলা ডেস্ক: ত্বক নিয়ে নানান সমস্যা লেগেই থাকে। ব্রণ, বলিরেখা থেকে শুরু করে কালো প্যাচ এমনকী অনেকের ত্বক আবার হয়ে যায় রুক্ষ্ম। সারা বছর ত্বকের কোনও না কোনও সমস্যা চলতে থাকে। এই সকল সমস্যা বেড়ে যায় গরমের সময়। গরমের সময় ত্বকের নানান সমস্যা দেখা দেয়। এই সময় ত্বকের যত্নে ব্যবহার করুন এই কয়টি ফলের ফেসপ্যাকের মধ্যে একটি, ফলের গুণে ত্বকে আসবে জেল্লা। জেনে নিন কী কী করবেন।


একটি অ্যাভোকাডো প্রথমে কেটে বীজ বের করে নিন। এবার অর্ধেকটা অ্যাভোকাডো নিন। খোসা ছাড়িয়ে নেবেন। ভালো করে চটকে নিন অ্যাভোকাডো। এবার তাতে মেশান নারকেল দুধ। ভালো করে মিশিয়ে নিন। মেশান অলিভ অয়েল। এবার তাতে মেশান কোকো পাউডার। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।


কলা ও মধু দিয়ে প্যাক বানান। কলা ভালো করে চটকে নিন। এবার তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে নিন। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার।


ত্বকের যত্নে পেঁপে ব্যবহার করতে পারেন। পেঁপে কেটে তা ভালো করে চটকে নিন। এবার এর সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে নিন। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার।


স্ট্রবেরি দিয়ে বানাতে পারেন ফেসপ্যাক। স্ট্রবেরির সবুজ অংশ কেটে নিন। তা মিক্সিতে ব্লেন্ড করে নিন। এবার এর সঙ্গে মেশান কোকো পাউডার। মেশান পরিমাণ মতো মধু। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার।


দই ও তরমুজ দিয়ে ফেসপ্যাক বানান। তরমুজ কেটে বীজ ছাড়িয়ে নিন। এবার তা ব্লেন্ড করে নিন। এর সঙ্গে মেশান দই। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।


ড্রাগন ফ্রুটস ও দই দিয়ে প্যাক বানান। ড্রাগন ফল কেটে ভিতরের অংশ বের করে নিন। তা চটকে নিন। এবার তার সঙ্গে মেশান দই। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। গরমে ত্বকের যত্নে ব্যবহার করুন এই কয়টি ফলের ফেসপ্যাকের মধ্যে একটি, ফলের গুণে ত্বকে আসবে জেল্লা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.