গরমে ত্বকের নিন বিশেষ যত্ন, অবশ্যই ব্যবহার করুন এই কয়টি ফেসপ্যাক, দেখে নিন কী কী

 


ODD বাংলা ডেস্ক: উজ্জ্বল ত্বক সকলেরই কাম্য। দাগহীন ও উজ্জ্বল ত্বক সকলের কাম্য। কিন্তু, গরমের সময় অধিকাংশই ত্বকের সমস্যায় ভোগেন। কালো প্যাচ, ব্রণ থেকে শুরু করে তেলা ভাব। গরমের ত্বকের হাল হয়ে যায় বেহাল। তাই এবার গরম পড়ার আগেই হন সতর্ক। গরমে ত্বকের নিন বিশেষ যত্ন, অবশ্যই ব্যবহার করুন এই কয়টি ফেসপ্যাক, দেখে নিন কী কী।


মধু ও হলুদ দিয়ে প্যাক বানান। হলুদের টুকরো বেটে নিন। এবার তার সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। উপকার। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহার করুন।


দই ও বেসন দিয়ে প্যাক বানিয়ে নিন। একটি পাত্রে পরিমাণ মতো বেসন নিন। তাতে মেশান দই। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। ২০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহার করুন।


তুলসীর জল ব্যবহার করতে পারেন টোনার হিসেবে। একটি পাত্রে জল গরম হতে দিন। এতে তুলসী পাতে দিয়ে ফুটিয়ে নিন। ফুট গেলে তা ছেঁকে নিন। এবার তা তুলোয় করে মুখে লাগান। যাদের ত্বকে ব্রণর সমস্যা আছে কিংবা যাদের ত্বক অধিক তেলা তারা নিয়মিত ব্যবহার করুন এই টোনার। মিলবে উপকার। উপকার। সপ্তাহে প্রতিদিন ব্যবহার করুন।


দুধ ও লেবু দিয়ে প্যাক বানান। ট্যান দূর করতে বেশ উপকারী এই প্যাক। একটি পাত্রে দুধ নিন। তাতে মেশান পাতিলেবুর রস। এবার মুখে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিন। মিলবে উপকার। ট্যান দূর হওয়ার সঙ্গে ত্বকের কালচে ভাব দূর হবে। উপকার। সপ্তাহে অন্তত ৩ দিন ব্যবহার করুন।


মুলতানি মাটি ও গোলাপ জল দিয়ে বানিয়ে নিন প্যাক। মুলতানি মাটি নিয়ে তাতে পরিমাণ মতো গোলাপ জল দিয়ে প্যাক বানিয়ে নিন। তা মুখে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিন। মিলবে উপকার। ত্বক হবে নরম সঙ্গে ত্বকের কালচে ভাব দূর হবে। উপকার। সপ্তাহে অন্তত ৪ দিন ব্যবহার করুন। এভাবে গরমে ত্বকের নিন বিশেষ যত্ন। গরমে অবশ্যই ব্যবহার করুন এই কয়টি ফেসপ্যাক। এতে ত্বকে আসবে জেল্লা। ত্বক হবে উজ্জ্বল। মেনে চলুন এই বিশেষ টিপস।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.