পায়ের উপর পা তুলে বসার অভ্যেস? নিজের চরম সর্বনাশ ডেকে আনছেন!

 


ODD বাংলা ডেস্ক: আমাদের বাড়িতে কোন জিনিসটা কী ভাবে রাখা উচিত তা যেমন জানায়, তেমনই আমাদের কোন কোন অভ্যেস জীবনে দুর্ভাগ্যকে ডেকে আনছে, সেই বিষয়েও স্পষ্ট নির্দেশ দিয়ে থাকে। বাস্তু অনুযায়ী খারাপ অভ্যেসের কারণে যেমন আমাদের সংসারে অশান্তির সৃষ্টি হতে পারে, তেমনই কর্মক্ষেত্রেও সমস্যা দেখা দিতে পারে। কেরিয়ারে কী ভাবে সাফল্য পাওয়া যেতে পারে, সেই বিষয়ে উপদেশ দিয়েছে বাস্তুশাস্ত্র। প্রকৃতির বিভিন্ন উপাদানের মধ্যে সামঞ্জস্য ঘটিয়ে কী ভাবে জীবনে শান্তি ও কর্মক্ষেত্রে সাফল্য লাভ করা যায়, তাই জানায় বাস্তুশাস্ত্র।


অনেক সময় আমাদের কোনও কোনও অভ্যেসের কারণ বাস্তু অনুসারে নেগেটিভ প্রভাব সৃষ্টি হয়। এর ফলে কেরিয়ারে সমস্যা দেখা দিতে পারে। এমনই কয়েকটি খারাপ অভ্যেস নিয়ে এখন কথা বলব আমরা।


* ল্যাপটপ বা স্মার্টফোনের মতো বৈদ্যুতিন গ্যাজেট এখন কর্মক্ষেত্রের অপরিহার্য সঙ্গী। কিন্তু এগুলো এপনি কোন দিকে রাখছেন তা খুব গুরুত্বপূর্ণ। বাস্তু অনুসারে বৈদ্যুতিন গ্যাজেট দক্ষিণ-পূর্ব দিকে রাখলে তা কেরিয়ারে উন্নতির সহায়ক। টেবিলে তার বা কেবল যেন জড়িয়ে না থাকে। এটি টেবিলে ভালো করে গুছিয়ে রাখুন।


* অফিসে কাজের সময় কি চেয়ারে পায়ের উপর পা তুলে বসেন? তাহলে আপনার এই অভ্যেস এখনই ত্যাগ করুন। এর ফলে কেরিয়ারে বাধার সৃষ্টি হয়। অফিসে পিঠ উঁচু এমন চেয়ারে বসা শুভ। এর ফলে আপনার অফিস ও পরিবারের মধ্যে সহজেই সমন্বয় সাধন হবে।


* লকডাউনের পর অনেকেই পাকাপাকি ভাবে ওয়ার্ক ফ্রম হোম শুরু করেছেন। তাঁদের কয়েকটি বিষয় মাথায় রাখা জরুরি। বেডরুমে বসেই অফিসের কাজ করবেন না। আয়তাকার বা বর্গাকার টেবিলে বসে কাজ করুন। গোল বা ডিম্বাকৃতি টেবিলে বসে অফিসে কাজ করা উচিত নয়।


* ক্রিস্টাল থেকে নির্গত শুভ শক্তি এনার্জি লেভেল এবং কর্মদক্ষতাকে অনেকটাই বাড়িয়ে দেয়। অফিসের ডেস্কে কোয়ার্টজ ক্রিস্টাল রাখতে পারেন। অফিস ডেস্কে ব্যাম্বু প্ল্যান্ট রাখাও শুভ বলে মনে করা হয়।


* বাস্তু অনুসারে শোওয়ার সময় পূর্ব দিকে মাথা করে শোওয়া কেরিয়ারের উন্নতির সহায়ক। এর ফলে মনঃসংযোগ ও মানসিক শক্তি বৃদ্ধি পায়। অফিসে কাজের সময় উত্তর দিকে মুখ করে বসা ভালো। খেয়াল রাখবেন অফিসে আপনার পেছনে যেন কোনও জানালা বা দরজা না থাকে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.