আপনার ঘরের এই কোণে বাস করেন স্বয়ং ভগবান! পরিষ্কার রাখুন সব সময়

 


ODD বাংলা ডেস্ক: নিজের ঘর বাড়ি সব সময় পরিষ্কার পরিচ্ছন্ন রাখা অত্যন্ত জরুরি। মনে রাখবেন আপনার বাড়ি পরিষ্কার থাকলে, তা যে শুধু দেখতে ভালো লাগে, তা নয়। এর ফলে বাড়ির বাসিন্দাদের জীবনের অর্ধেক সমস্যা মিটে যেতে পারে। কারণ কারণ ঘর-বাড়ি যত নোংরা এবং অপ্রয়োজনীয় জিনিসে ভরা থাকবে, ততই সেখানে নেগটিভ এনার্জি প্রবাহিত হবে। আর নেগেটিভ এনার্জির কারণে যেমন পরিবারের সদস্যরা অসুস্থ হয়ে পড়তে পারেন, তেমনই নানা ক্ষেত্রে ব্যর্থতার মুখে পড়তে হতে পারে তাঁদের।


মনে রাখবেন, যে বাড়িতে পজিটিভ এনার্জি প্রবাহিত হয়, সেই বাড়িতে বাস হয় স্বয়ং ঈশ্বরের। হিন্দু শাস্ত্র অনুসারে আমাদের গৃহের কয়েকটি স্থান ঈশ্বরের জন্য নির্দিষ্ট। বাড়ির এই দিকগুলিতেই অবস্থান করেন ভগবান। তাই বাড়ির এই অংশগুলি সব সময় অবশ্যই পরিষ্কার পরিচ্ছন্ন রাখা জরুরি। বাস্তুশাস্ত্র বলছে ঘরের এই অংশগুলি পিষ্কার রাখলে আপনার উপর ঈশ্বরের আশীর্বাদ সব সময় বজায় থাকবে।


দেখে নিন ঘরের কোন কোন দিকে স্বয়ং ঈশ্বর অবস্থান করেন।


উত্তর-পূর্ব দিক


বাস্তু শাস্ত্রে বলা হয়েছে যে বাড়ি হোক বা অফিস, উত্তর-পূর্ব দিক অবশ্যই সব সময় পরিষ্কার পরিচ্ছন্ন করে রাখা জরুরি। যে কোনও বাড়ির উত্তর-পূর্ব দিকই সবচেয়ে গুরুত্বপূর্ণ স্থান। কারণ এই দিকে ঈশ্বর অবস্থান করেন। উত্তর-পূর্ব দিক যদি নোংরা করে রাখেন, তাহলে নানা সমস্যা এসে আপনার জীবন জর্জরিত করে তুলবে।


ব্রহ্মস্থান


বাস্তুশাস্ত্র অনুযায়ী বাড়ির ব্রহ্মস্থান পরিষ্কার রাখাও অত্যন্ত জরুরি। বাড়ির কেন্দ্রীয় অংশটি হল বাড়ির ব্রহ্মস্থান। এই স্থানটি যতটা সম্ভব ফাঁকা রাখুন, বেশি জিনিসপত্র জড়ো করে রাখবেন না এখানে। ব্রহ্মস্থান পরিচ্ছন্ন থাকলে তার পজিটিভ প্রভাব বাড়ির সদস্যদের উপর বর্ষিত হয়। বাড়ির ব্রহ্মস্থানে বেশি ভারী আসবাবপত্রও রাখা উচিত নয়।


পূর্ব দিক


জ্যোতিষশাস্ত্র অনুসারে বাড়ির পূর্ব দিক বিশেষ মাহাত্ম্যপূর্ণ। তাই পূর্বদিক যতটা সম্ভব পরিষ্কার করে রাখুন। বাস্তু অনুযায়ী মনে করা হয় যে বাড়ির পূর্বদিক পরিষ্কার থাকলে সেই গৃহে পজিটিভ এনার্জি ভালো ভাবে প্রবাহিত হতে পারে। পূর্ব দিক দিয়ে ঘরে সূর্যের আলো প্রবেশ করে। জীবাণু দূর করার জন্য ঘরে পর্যাপ্ত সূর্যালোক প্রবেশ করা অত্যন্ত জরুরি। বাড়ির পূর্বদিকে মা লক্ষ্মীর অবস্থান বলেও মনে করা হয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.