ছয়টি বিশ্ব রেকর্ড ভাঙতে নাসার প্রকৌশলী আগুন খেলেন

 


ODD বাংলা ডেস্ক: মানুষের কত রকম ইচ্ছায়তো থাকে, কোনো কোনো ইচ্ছা আবার অদ্ভূত। এমন অদ্ভূত ইচ্ছার মানুষের তৈরি করতে পারেন বিশেষ কীর্তি। এমন একজন হলেন এপ্রিল জেনিফার চোই। তিনি পেশায় একজন চাবুক শিল্পী। শুধু তাই নয় জেনিফার একজন ফায়ার ইটার এবং নাসার প্রকৌশলী। 

বর্তমানে জেনিফারের নামের পাশে যুক্ত হয়েছে ছয়-ছয়টি বিশ্বরেকর্ড। ৩৬ বছর বয়সী জেনিফার বর্তমানে ফ্লোরিডার কেনেডি স্পেস সেন্টারে কাজ করছেন। যেখানে তিনি আর্টেমিস চন্দ্র অন্বেষণ প্রোগ্রামে কাজ করা একটি প্রকৌশল বিভাগ পরিচালনা করেন। তবে এত গুরুত্বপূর্ণ পেশায় থেকেও নিজের ইচ্ছা এবং শখের কাজগুলো করতে ভুলে যাননি।


জেনিফার প্রথম বিশ্বরেকর্ডটি করেন ২০১৭ সালে। এরপর একে একে গড়েছেন ছয়টি বিশ্বরেকর্ড। দ্রুত তাস হাতবদল, সর্বাধিক আগুনের হুইপ ঘুরানো, ফায়ার নাইফ নিক্ষেপ, আগুন খাওয়া, একটি চাবুক দিয়ে দ্রুত দশটি আঘাত করা এবং ক্যাচ ধরার প্রতিভা দেখিয়েছেন।


জেনিফারের এইসব কাজে সবসময় তার সঙ্গে থাকেন তার জীবনসঙ্গী বেথানি বায়ারনেস। এক দশকেরও বেশি সময় ধরে তিনি একজন অভিনয়শিল্পী ছিলেন। বিভিন্ন উৎসবে এবং টিভিতে তার সার্কাস দক্ষতা প্রদর্শন করতেন বিশ্বের বিভিন্ন প্রান্তে গিয়ে।  

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.