মাত্র সাত দিনে কমবে ২ থেকে ৩ কেজি, গরমের মরশুমে মেদ কমাতে মেনে চলুন এই ৭ টি টিপস

 


ODD বাংলা ডেস্ক: ওজন কমাতে সবার আগে ডায়েটে অন্তর্ভুক্ত করুন লেবু ও মধুর ডিটক্স ওয়াটার। দিন শুরু করুন লেবু ও মধুর ডিটক্স ওয়াটার দিয়ে। রোজ খালি পেতে উষ্ণ জলে লেবু ও মধু মিশিয়ে পান করুন। এতে শরীরে জমে থাকা টক্সিন বের হয়ে যাবে। 


ওজন কমাতে চাইলে তেল যুক্ত খাবার ত্যাগ করুন। একেবারে খাবেন না ভাজাভুজি। বাড়তি মেদ কমাতে সবার আগে বাদ দিন অধিক তেল যুক্ত খাবার। তেল জাতীয় খাবার থেকে মেদ বৃদ্ধি পায়।


ওজন কমাতে চাইলে বাদ দিন চিনি। ওজন কমানোর কথা মাথায় এলে সবার আগে ত্যাগ করুন চিনি। চিনি নানান স্বাস্থ্য জটিলতা তৈরি করে। তেমনই বৃদ্ধি করে ওজন। তাই একেবার বন্ধ করুন চিনি খাওয়া।


ওজন কমাতে রোজ জল পান করুন। রোজ ৭ থেকে ৮ গ্লাস করে জল পান করুন। এতে শরীর থাকবে হাইড্রেটেড। ওজন কমাতে গিয়ে অধিকাংশই ডিহাইড্রেশনের সমস্যায় ভুগে থাকে। সে কারণে অধিক পরিমাণে জল পান করা প্রয়োজন। এতে মিলবে উপকার।


ওজন কমাতে সবার আগে সঠিক সময় খাবার খান। রাতের খাবার খেতে হবে সময় মেপে। রাতে ঘুমাতে যাওয়ার অন্তত ২ ঘন্টা আগে খাওয়া শেষ করে নিন। এতে মিলবে উপকার। 


পুষ্টিকর খাবার খাওয়া দরকার মেদ কমাতে। মেদ কমানোর কথা মাথায় এলে অধিকাংশ কম পরিমাণ খাবার খান। তা না করে রোজ পুষ্টিকর খাবার খান। ১ বাটি করে সবজি সেদ্ধ খান। বাড়তি মেদ কমাতে পুষ্টিকর খাবার খাওয়া প্রয়োজন। এই সময় অনেকেরই শরীরে পুষ্টির অভাব দেখা দেয়। তাই মেনে চলুন এই টিপস।


ডায়েটিং এর সময় রোজ ফল খান। নিয়ম করে ফল খান। উপকারী ফল বাড়তি মেদ কমানোর সঙ্গে সঙ্গে শরীর রাখবে সুস্থ। মেনে চলুন এই বিশেষ টিপস। ফলে রয়েছে নানান উপকারী উপাদান। যা এই সময় খাওয়া সকলের জন্য প্রয়োজন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.