‘জুবিলি’ সিরিজে জয় খান্নার চরিত্রে সিদ্ধান্ত গুপ্তা নজর কাড়ল সকলের, প্রশংসিত হল বাকিদের অভিনয়ও

 


ODD বাংলা ডেস্ক: ফের খবরে জুবিলি। বিক্রমাদিত্য মোতওয়ানের জুবিলি-র সাফল্য নজর কাড়ল সকলের। ছবির গল্প, ভিজ্যুয়াল থেকে শব্দ, উপস্থাপন সবই জর কেড়েছে সকলের। সিরিজে প্রসেনজিতের উপস্থিতি এক অন্য মাত্রা এনেছে বাঙালি মনে।


বিক্রম মোতওয়ানির ওয়েব সিরিজ জুবিলি বাকি সব সিরিজের থেকে একেবারে আলাদা। হিন্দি ওয়েব সিরিজ জুবিলি-র গল্প উঠে এসেছে শ্রীকান্ত রয় টকি-র প্রতিষ্ঠাতা শ্রীকান্ত রায় ও তাঁর স্ত্রী সুমিত্রা কুমারীর গল্পকে কেন্দ্র করে। সেই সঙ্গে অতি সাধারণ বিনোদ দাসের তারকা মদন কুমার হয়ে ওঠার গল্প উঠে এসেছে হিন্দি ওয়েব সিরিজ জুবিলি-তে। ৫-র দশকের প্রেক্ষাপটে তৈরি এই ছবি। দেশ ভাগের আগের কাহিনি দেখা গিয়েছে ছবিতে। সে কারণে অভিনীত চরিত্রদের সাজপোশাক একেবারে পুরনো দিনের মতো। সিরিজে রাস্তাঘাট, ট্রেনের কামরা থেকে শুরু করে সমস্ত দৃশ্যই তৈরি হয়েছে সে যুগের মতো। সম্প্রতি, হিন্দি ওয়েব সিরিজ জুবিলি-তে দেখা গিয়েছে প্রসেনজিৎকে। অভিনয় করেছেন, অদিতি রাও হায়দরি, অপারশক্তি খুরানা, রাম কাপুর, সিদ্ধান্ত গুপ্তা ও ওয়ামিকা গাব্বি-র সঙ্গে।


এই সিরিজে জয় খান্নার চরিত্রে সিদ্ধান্ত গুপ্তার অভিনয় কৃতিত্ব পেয়েছে। অভিনেতা একজন ‘স্ক্যাম্পি’ চলচ্চিত্র নির্মাতা-অভিনেতা হিসেবে অভিনয়ের জন্য প্রশংসিত হয়েছেন। এই ছবি প্রসঙ্গে অভিনেতা এক সাক্ষাতকারে বলেন, ‘আপাতদৃষ্টিকে আমি মনে কি ভাগ্যের একটি বড় ভূমিকা আছে। কিন্তু, একই সঙ্গে আমি অন্য দিকটি বিশ্বাস করি যে আপনি আপনার ভাগ্য খোদাই করতে পারেন এবং পাস করতে পারেন- কারণ আমি মনে করি আমি তা করেছি। আমার জন্য কিছুই ঠিক হচ্ছিল না। আমি এই শহরে হারিয়ে গিয়েছিলাম, লক্ষ লক্ষ মানুষ শুধু কিছু করতে চায়। আমি শুধু নিজেকে জিজ্ঞাসা করলাম কেন আমি এই কাজটি করছি।’ তার মতে, মানুষ যাতে খুশি হন তা করা উচিত।


সে যাই হোক, জুবিলি সিরিজে দুটি প্লট রয়েছে। গত সপ্তাহে মুক্তি পেয়েছে পাঁচটি এপিসোড। দ্বিতীয় সপ্তাহে মুক্তি পেতে চলেছে আর পাঁচটি এপিসোড। সিরিজে সকলের অভিনয়ই প্রশংসিত হয়েছে। প্রসেনজিৎ, অদিতি হায়দরি, অপশক্তি খুরানা থেকে শুরু করে সকলের সিদ্ধান্ত গুপ্তার অভিনয় নজর কাড়ল সকলের। বর্তমানে এটি মাস্ট ওয়াট সিরিজের তালিকায় স্থান পেয়েছে। পরিচালক বিক্রম মোতওয়ানির পাশাপাশি জুবিলি-র সিনেমাটোগ্রাফার প্রতীত শাহ, সম্পাদক আরতি বাজাজের কাজ সর্বত্র প্রশংসিত হয়েছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.