গরমে বেছে নিন এই চারটি বয়ফ চায়ের মধ্যে একটি, দূর হবে একাধিক স্বাস্থ্য জটিলতা

 


ODD বাংলা ডেস্ক: গরম মানে একের পর এক স্বাস্থ্য জটিলতা। কখনও ডিহাইড্রেশন, কখনও পেটের সমস্যা, কখনও গরমের কারণে ত্বকের সমস্যা তো কখনও হিট স্ট্রোকের মতো কঠিন সমস্যা। গরমের সময় একাধিক স্বাস্থ্য জটিলতায় ভোগেন সকলে। এই সময় সুস্থ থাকতে নিয়মিত খান বরফ চা। আজ রইল চার ধরনের চায়ের হদিশ। গরমে বেছে নিন এই চারটি বয়ফ চায়ের মধ্যে একটি, দূর হবে একাধিক স্বাস্থ্য জটিলতা। দেখে নিন কী কী চা রয়েছে এই তালিকায়।


লেবু ও তুলসী বরফ চা খেতে পারেন। কয়েকটি লেবুর টুকরো নিন। নিন কয়েকটি তুলসী পাতা। এবার একটি কাপে গ্রিন টি ব্যাগ রাখুন। তাতে দিন তুলসী পাতা ও লেবুর টুকরো। ওপর থেকে গরম জল ঢেলে দিন। টি ব্যাগ ভালো করে ডুবিয়ে তা তুলে ফেলুন। এবার এটি ঠান্ডা হলে ফ্রেজে ঢুকিয়ে দিন। ৩ থেকে ৪ ঘন্টা পর বের করে বরফ দিয়ে পান করুন।


ব্ল্যাক বেরি ও মিন্ট বরফ চা খেতে পারেন। এটি জারে ব্ল্যাক বেরি ও পুদিনা পাতা দিন। এবার তাতে একটি গ্রিন টি ব্যাগ রাখুন। গরম জল ঢেলে দিন। টি ব্যাগ ডুবে গেলে তা বের করে নিন। এটি ঠান্ডা হলে ৩ থেকে ৪ ঘন্টা ফ্রিজে রেখে দিন। তৈরি ব্ল্যাক বেরি ও মিন্ট বরফ চা।


কোকোনাট ও লাইম আইস টি খেতে পারেন। এটি তৈরিতে নারজেল জল, ব্ল্যাক টি ও লেবুর টুকরো প্রয়োজন। একটি জারে হালকা উষ্ণ নারতেল জল নিন। তাতে ব্ল্যাক টি ব্যাগ ডুবিয়ে রাখুন। এবার লেবুর টুকরো দিন। দিন। টি ব্যাগ ডুবে গেলে তা বের করে নিন। এটি ঠান্ডা হলে ৩ থেকে ৪ ঘন্টা ফ্রিজে রেখে দিন। তৈরি কোকোনাট ও লাইম আইস টি।


পীচ গ্রিন টি খেতে পারেন। পীচের টুকরো কেটে নিন। এবার গ্রিন টি তৈরি করুন। তাতে এই পীচ ফলের টুকরো ও আদার টুকরো দিন। কিছুক্ষণ পর গ্রিন টি ব্যাগ তুলে নিন। জারটি ফ্রিজে রেখে দিন। ৩ থেকে ৪ ঘন্টা ফ্রিজে রেখে দিন। বের করে পান করতে পারেন এই চা। এবছর গরমে বেছে নিন এই চারটি বয়ফ চায়ের মধ্যে একটি, দূর হবে একাধিক স্বাস্থ্য জটিলতা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.