শুধু চুল নয় ত্বকের যত্নেও অব্যর্থ বাদাম তেল, জেনে নিন কিভাবে কাজে লাগাবেন

 


ODD বাংলা ডেস্ক: বাদাম তেল মানেই যে শুধু চুলের যত্নে কাজে আসবে এমনটা নয়। বাদাম তেল ত্বকের জন্যও সমানভাবে কার্যকর। এই তেল আপনার ত্বকের সমস্ত সমস্যার এককালীন সমাধান হয়ে উঠতে পারে। পুষ্টিগুণে ভরপুর বাদাম তেল মুখের সমস্ত সমস্যা দূর করে উজ্জ্বলতা বজায় রাখতে খুবই সহায়ক। এটি নিয়মিত ব্যবহার করে ত্বকের অনেক সমস্যাকে বিদায় জানিয়ে ত্বককে উজ্জ্বল ও সুন্দর করে তুলতে পারেন।


বাদাম তেল ব্যবহার করুন


বাদাম তেলে কিছু বিশেষ পুষ্টি যেমন ভিটামিন এ, ভিটামিন ই, ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড এবং জিঙ্ক পাওয়া যায়, যা ত্বককে ভালো রাখতে সাহায্য করে। বাদাম তেল ব্যবহার করে আপনার ত্বকের পুরনো দাগ কমাতে পারে। সেই সঙ্গে ত্বকের ছিদ্রগুলো খুলে যায়, যার ফলে কোষে ভালোভাবে অক্সিজেন পৌঁছাতে পারে। এটি নরম এবং চকচকে করে তোলে। এর পাশাপাশি এটি ত্বকের নানা ধরনের সমস্যা দূর করতেও সাহায্য করে।


মুখে বাদাম তেল লাগানোর ৪ উপকারিতা


ব্রণ থেকে মুক্তি- যারা মুখে ব্রণ এবং ব্রণের সমস্যায় ভুগছেন, তারা আপনার ত্বকের যত্নের রুটিনে বাদাম তেল অন্তর্ভুক্ত করুন। এতে উপস্থিত অ্যান্টি-অক্সিডেন্ট এবং অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদান ব্রণ ও ব্রণ দূর করতে সাহায্য করে।


ত্বকের কালো দাগ দূর করে- বাদাম তেল ব্যবহার করে আপনার ত্বকের পুরনো দাগ কমাতে পারে। রাতে ঘুমানোর আগে তুলায় কয়েক ফোঁটা বাদাম তেল লাগিয়ে মুখ পরিষ্কার করুন।


বলিরেখা দূর করে- মুখে বলিরেখা বার্ধক্যের লক্ষণ। যা আপনার মুখের উজ্জ্বলতা কমাতে শুরু করে। তাই বাদাম তেলে নারকেল তেল এবং অ্যালোভেরা জেল লাগিয়ে বলিরেখা ও ফাইন লাইনও দূর করা যায়।


ডার্ক সার্কেল থেকে মুক্তি দেয়- অনেক সময় ঘুমের অভাবে বা অতিরিক্ত মানসিক চাপ নেওয়ার কারণে চোখের নিচে কালো দাগ পড়তে শুরু করে। এমন অবস্থায় রাতে ঘুমানোর আগে বাদামের তেলে সামান্য গোলাপ জল বা মধু মিশিয়ে লাগালে ডার্ক সার্কেল থেকে মুক্তি পাওয়া যায়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.