কোমর থেকে শরীরের নিম্নাঙ্গে সাদা স্ট্রেচ মার্কসের অস্বস্তিকর দাগ, বাড়িতে বসেই দূর করুন এই সমস্যা



ODD বাংলা ডেস্ক: অনেক কসরত করে বেশ কিছুটা মেদ ঝরিয়ে ফেলেও শান্তি নেই। মেদ ঝরে যাওয়ার পরই দেখা মেলে স্ট্রেচ মার্কের। যা নতুন করে চিন্তার কারণ হয়ে দাঁড়ায়। এছাড়াও মহিলাদের ক্ষেত্রে ডেলিভারির পর তলপেট জুড়ে স্ট্রেচ মার্কের সমস্যা দেখা দিতে পারে। এতে শরীরের সৌন্দর্যতা নষ্ট হয়। শাড়ি কিংবা অন্য কোনও সুন্দর পোশাক পড়লে, স্ট্রেচ মার্ক উকিঝুঁকি মারতে পারে। যা খুবই অস্বস্তিকর। তবে চিন্তার কোনও কারণ নেই। ঘরোয়া কিছু উপায়ে সহজেই এই সমস্যার সমাধান করা সম্ভব।


অনেক সময় মহিলারা জানেন না যে তারা কোমরের স্ট্রেচ মার্ক লুকানোর জন্য কোন পদ্ধতি অবলম্বন করবেন। তবে আমরা আপনাকে বলি যে কিছু তেলের সাহায্যে স্ট্রেচ মার্ক দূর করা যায়। এই তেল কোমর থেকে স্ট্রেচ মার্ক দূর করে ত্বকে উজ্জ্বলতা আনতে পারে। আজকের নিবন্ধটি এই বিষয়ে। আজ, এই প্রতিবেদনের মাধ্যমে, আমরা আপনাকে বলব যে কোন ঘরোয়া প্রতিকারগুলি আপনার কোমরের স্ট্রেচ মার্ক দূর করতে কার্যকর হতে পারে।


১. অলিভ অয়েল ব্যবহার করে কোমরের স্ট্রেচ মার্ক দূর করা যায়। নিয়মিত অলিভ অয়েল দিয়ে আক্রান্ত স্থানে ম্যাসাজ করুন এবং ১৫ থেকে ২০ মিনিট পর হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন। এমনটা করলে উপকার পাওয়া যাবে।


২. ক্যাস্টর অয়েল স্ট্রেচ মার্কও দূর করতে পারে। এক্ষেত্রে নারকেল তেলের সঙ্গে ক্যাস্টর অয়েল মিশিয়ে আক্রান্ত স্থানে লাগান এবং কিছুক্ষণ পর আক্রান্ত স্থান গরম জল দিয়ে ধুয়ে ফেলুন। এমনটা করলে উপকার পাওয়া যাবে।


৩. নারকেল তেল ব্যবহার করেও স্ট্রেচ মার্ক দূর করা যায়। নারকেল তেল অর্থাৎ নারকেল তেল ত্বককে হাইড্রেট রাখে এবং ত্বককে টানটান করে। এক্ষেত্রে নারকেল তেলে হলুদ মিশিয়ে আক্রান্ত স্থানে লাগান। এমনটা করলে উপকার পাওয়া যাবে।


৪. সরিষার তেল ব্যবহারে কোমরের স্ট্রেচ মার্কও অনেকাংশে কমানো যায়। রাতে ঘুমানোর আগে নিয়মিত সরিষার তেল দিয়ে আক্রান্ত স্থানে মালিশ করুন। কিছুক্ষণ পরে, আপনি লক্ষ্য করবেন যে কোমরের প্রসারিত চিহ্নগুলি হালকা হয়ে যাচ্ছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.