দক্ষিণে মুখ করে খাবার খান? জলের গ্লাস রাখেন বাঁ দিকে? সতর্ক হন


 

ODD বাংলা ডেস্ক: জ্যোতিষ শাস্ত্র ও বাস্তু শাস্ত্রে দৈনন্দিন জীবনের নানান কার্যকলাপ সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য জানানো হয়েছে। মনে করা হয় শাস্ত্রে বর্ণিত নিয়ম মেনে এই দৈনন্দিন কাজকর্ম করলে জীবনে সমস্যার সম্মুখীন হতে হয় না। পাশাপাশি অন্যান্য লাভও হয়ে থাকে। জ্যোতিষ ও বাস্তু শাস্ত্রে এমনই কিছু নিয়ম রয়েছে, যা খাবার খাওয়ার সময় মেনে চলা উচিত। কোন দিকে মুখ করে খাওয়া উচিত, জলরে গ্লাস কোন দিকে রাখবেন ইত্যাদি নানান বিষয় জানিয়ে থাকে বাস্তু শাস্ত্র। এই সমস্ত নিয়মগুলি আমাদের স্বাস্থ্য ও সুখী জীবনের সঙ্গে জড়িত। খাবার খাওয়ার সময়ে কোন কোন বিষয়ে মাথায় রাখবেন জেনে নেওয়া যাক।


দক্ষিণ দিকে মুখ করে খাবেন না


বাস্তু শাস্ত্র অনুযায়ী খাবার খাওয়ার সময় দিক নির্ণয় অত্যন্ত জরুরি। শাস্ত্র মতে দক্ষিণ দিকে মুখ করে খাবার খেতে নেই। এদিকে মুখ করে খাদ্যগ্রহণ করাকে অশুভ মনে করা হয়। পাশাপাশি এর ফলে পরিবারে নেতিবাচক শক্তির প্রভাব বৃদ্ধি পেতে পারে।


বার বার জল পান করবেন না


অনেকে খাবার খাওয়ার সময় বার বার জল পান করেন। তবে এটি অস্বাস্থ্যকর অভ্যাস। জ্যোতিষ ও আয়ুর্বেদ শাস্ত্র অনুযায়ী এমন করা এক্কেবারেই উচিত নয়।


ডান হাত দিয়ে জল পান


অনেকে তাড়াহুড়ো করতে গিয়ে বাঁ হাত দিয়ে জলের গ্লাস ধরে জল পান করে থাকেন। জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী বাঁ হাত দিয়ে জল পান করা উচিত নয়। কারণ এর ফলে নেতিবাচক শক্তির প্রভাব বৃদ্ধি পায়। সব সময় ডান হাত দিয়ে গ্লাস ধরে জল পান করবেন। এমন করলে সৌভাগ্য বৃদ্ধি সম্ভব হয়।


থালায় কখনও হাত ধোবেন না


অনেকে খাবার খাওয়ার পর থালায় হাত ধুয়ে উঠে যান। এই অভ্যাসটিকেও অশুভ মনে করা হয়। মনে করা হয় এর ফলে অন্নপূর্ণা রুষ্ট হন। পাশাপাশি জীবনে একাধিক সমস্যা সৃষ্টি হতে পারে বলে মনে করা হয়।


জলের গ্লাস রাখুন এ দিকে


শাস্ত্র মতে খাবার খাওয়ার সময় জলের গ্লাস সবসময় ডান দিকে রাখা উচিত। জল পান করা উচিত ডান হাত দিয়ে গ্লাস ধরে। খাবার খাওয়ার সময় এক টুকরো খাবার বের করে দিন। পরে সেই টুকরোটিকে কোনও পাখিকে খাইয়ে দিন। মনে করা হয় এই উপায় করলে সেই পরিবারে সবসময় উন্নতি হয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.