রোজ কীভাবে ১০, ০০০ স্টেপ হাঁটবেন বুঝে পাচ্ছেন না? রইল সমস্যার সহজ সমাধান

 


ODD বাংলা ডেস্ক: সুস্থ থাকতে প্রয়োজন শারীরিক পরিশ্রম করা। বিশেষজ্ঞের মতে, সারাদিন যতটা শারীরিক ভাবে সক্রিয় থাকবে তত শরীর থাকবে সুস্থ। এদিকে কাজের চাপে রোজ একই জায়গায় বসে দিন কাটে সকলের। এতে শরীরে দেখা দিচ্ছে নানা জটিলতা। স্থূলতা তো আছেই সঙ্গে বাড়ছে নানা স্বাস্থ্য সমস্যা। সমস্যা থেকে মুক্তি পেতে বিশেষজ্ঞরা সব সময় হাঁটার পরামর্শ দিয়ে থাকে। বিশেষজ্ঞের মতে, দিনে অন্তত ১০, ০০০ স্টেপ হাঁটা শরীরের জন্য উপকার। এখন প্রশ্ন হল, কীভাবে রোজ ১০, ০০০ স্টেপ হাঁটবেন বুঝে পাচ্ছেন না? রইল সমস্যার সহজ সমাধান।


সিঁড়ি দিয়ে চলা ফেরা করুন। সারাদিনে যতটা পারবেন লিফ্টের বদলে সিঁড়ি ব্যবহার করুন। এতে হাঁটা তো হবেই সঙ্গে সিঁড়ি ভাঙার কারণে হাঁটু থাকবে সুস্থ। দূর হবে হাঁটুর সমস্যা।


ব্রেকের সময় হাঁটুন রোজ। কাজের ফাঁকে ব্রেকের সময় রোজ হাঁটুন। এতে সারাদিনে ১০,০০০ স্টেপ হাঁটা হয়ে যাবে।


ফোন করুন হেঁটে হেঁটে। দিনে একাধিকবার ফোন আসে সকলের। দীর্ঘক্ষণ ফোনে কথা বলি আমরা। এরা, থেকে ফোন করুন হেঁটে হেঁটে। এতে শারীরিক পরিশ্রম হবে সঙ্গে শরীর থাকবে সুস্থ।


গাড়ি দূরে পার্ক করুন। কোথাও গেলে গাড়ি চেষ্টা করুন দূরে পার্ক করতে। এতে হাঁটা চলা হবে। শরীর থাকবে সুস্থ। মুক্তি মিলবে রোগ থেকে।


তেমনই রোজ খাওয়াক পর হাঁটুন। খাওয়া দাওয়ার পর হাঁটা প্রয়োজন। এতে খাবার সহজে হজম হবে। ফলে শরীর থাকবে রোগ মুক্ত। খাবার হজম না হলে তার থেকে নানান সমস্যা দেখা যায়। তাই খাবার খাওয়ার পর অবশ্যই হাঁটুন। এতে মিলবে উপকার।


এইভাবে দিনে বারে বারে হাঁটার চেষ্টা করুন। এতে শরীর থাকবে সুস্থ। হাঁটলে নানান রোগ থেকে মেলে মুক্তি। রোজ চেষ্টা করুন ১০,০০০ স্টেপ হাঁটতে। এতে শরীর থাকবে রোগ মুক্ত। নানান সমস্যা থেকে মুক্তি পেতে পারেন হাঁটলে। রোজ ১০,০০০ স্টেপ হাঁটা না হলে অন্তত ৩০ থেকে ৪০ মিনিট হাঁটার চেষ্টা করুন। যে কোনও রোগীর নিয়ম করে ৩০ থেকে ৪০ মিনিট হাঁটা প্রয়োজন। যা শরীর রাখবে সুস্থ। এতে শরীর থাকবে সুস্থ। তেমনই চেষ্টা করুন ১০,০০ স্টেপ হাঁটতে। মেনে চলুন এই কয় উপায়। এই পদ্ধতি মেনে এমন পদক্ষেপ হাঁটা সম্ভব।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.