ভ্রু ঘন করবেন কোন উপায়ে

 


ODD বাংলা ডেস্ক: অনেকেই ভ্রু নিয়ে সমস্যায় থাকেন। কারও ভ্রু পাতলা, কারও মোটা, কারও আবার অত্যাধিক পাতলা। ভ্রু-এর রোম পড়ে যাওয়ায় অনেক সময় ভ্রু পাতলা হয়ে যায়। আবার ঘন ঘন ভ্রু তুললেও এ সমস্যা দেখা দেয়। এক্ষেত্রে যারা ভ্রু ঘন করতে চান তারা কয়েকটি ঘরোয়া উপায় অনুসরণ করতে পারেন। যেমন-


ক্যাস্টর অয়েল: ভ্রুতে অল্প পরিমাণে ক্যাস্টর অয়েল লাগান এবং কয়েক মিনিটের জন্য আলতোভাবে ম্যাসাজ করুন। সারারাত রেখে সকালে ধুয়ে ফেলুন। ক্যাস্টর অয়েল ফ্যাটি অ্যাসিড সমৃদ্ধ যা ভ্রু-এর রোম বৃদ্ধিতে সাহায্য করতে পারে।


নারকেল তেল:  ভ্রুতে নারকেল তেল লাগিয়ে কয়েক মিনিট আলতো করে ম্যাসাজ করুন। কমপক্ষে ৩০ মিনিট রেখে দিন। নারকেল তেল চুলের ফলিকলকে পুষ্ট করতে এবং রোমের বৃদ্ধিতে সহায়তা করতে পারে।


পেঁয়াজের রস: একটি ছোট পেঁয়াজের রস বের করে ভ্রুতে লাগান। ১৫-২০ মিনিট পর জল দিয়ে ধুয়ে ফেলুন। পেঁয়াজের রসে প্রচুর পরিমাণে সালফার থাকে, যা চুলের বৃদ্ধিতে সাহায্য করতে পারে।


অ্যালোভেরা: ভ্রুতে তাজা অ্যালোভেরা জেল লাগান এবং কয়েক মিনিটের জন্য আলতোভাবে ম্যাসাজ করুন। ৩০ মিনিট পর জল দিয়ে ধুয়ে ফেলুন। অ্যালোভেরাতে থাকা ভিটামিন এবং খনিজ উপাদান ভ্রু-এর রোম বৃদ্ধিতে সাহায্য করতে পারে।


অলিভ অয়েল: অল্প পরিমাণ অলিভ অয়েল ভ্রুতে লাগিয়ে কয়েক মিনিট আলতো করে ম্যাসাজ করুন। ৩০ মিনিট পর ধুয়ে ফেলুন। অলিভ অয়েল চুলের ফলিকলকে ময়েশ্চারাইজ করতে এবং রোমের বৃদ্ধিতে সহায়তা করতে পারে।


ডিমের কুসুম: একটি ডিমের কুসুম বিট করে ভ্রুতে লাগান। ২০-৩০ মিনিট পর ধুয়ে ফেলুন। প্রোটিন সমৃদ্ধ ডিমের কুসুম ভ্রু-এর রোম বৃদ্ধিতে সাহায্য করতে পারে।


মেথি দানা: এক টেবিল চামচ মেথি দানা সারারাত জলে ভিজিয়ে রাখুন। সকালে, বীজগুলি ব্লেন্ডারে দিয়ে পেস্ট তৈরি করে ভ্রুতে লাগান। ৩০ মিনিট পর জল দিয়ে ধুয়ে ফেলুন। মেথির বীজে থাকা প্রোটিন এবং নিকোটিনিক অ্যাসিড, ভ্রু-এর রোম বৃদ্ধিতে সাহায্য করতে পারে।


গ্রিন টি: এক কাপ গ্রিন টি তৈরি করে ঠান্ডা হতে দিন। চায়ের মধ্যে একটি তুলোর বল ডুবিয়ে ভ্রুতে লাগান। ১০-১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। সবুজ চায়ে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট ভ্রু-এর রোম বৃদ্ধিতে সহায়তা করে।


লেবুর রস: তাজা লেবুর রস ভ্রুতে লাগিয়ে কয়েক মিনিট আলতো করে ম্যাসাজ করুন। জল দিয়ে ধুয়ে ফেলুন। লেবুর রসে থাকা ভিটামিন এবং খনিজ রোম বৃদ্ধিতে ভূমিকা রাখে।


পেট্রোলিয়াম জেলি: ভ্রুতে অল্প পরিমাণ পেট্রোলিয়াম জেলি লাগান এবং কয়েক মিনিট আলতো করে ম্যাসাজ করুন। সারারাত রেখে সকালে ধুয়ে ফেলুন। পেট্রোলিয়াম জেলি চুলের ফলিকলকে ময়শ্চারাইজ করতে এবং রোমের বৃদ্ধিতে সহায়তা করতে পারে।


তবে এসব উপাদান ব্যবহারে কোনো সমস্যা দেখা দিলে দ্রুত একজন চর্ম বিশেষজ্ঞর পরামর্শ নিন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.