গরমে ত্বককে সুস্থ রাখতে অবশ্যই ডিটক্সিফাই করতে হবে, জেনে নিন কীভাবে ঘরে বসেই করবেন

 


ODD বাংলা ডেস্ক: গ্রীষ্মের মৌসুমে প্রতিদিন সতেজ এবং উজ্জ্বল ত্বক নিয়ে ঘুম থেকে উঠা সম্ভব নয়, কারণ গরমে আপনার ত্বকের অবস্থা খারাপ হয়ে যায়। তীব্র রোদ এবং ঘামের কারণে ত্বকের টোন নষ্ট হয়ে যায়। দূষণের কারণে ত্বকের ভিতর ময়লা জমে যায়, যার কারণে ত্বক নিস্তেজ ও অকেজো দেখাতে শুরু করে। আপনি একটি ভাল ত্বকের যত্নের রুটিন অনুসরণ করে এই সমস্যাগুলি কাটিয়ে উঠতে পারেন। আপনার ত্বক যদি নিস্তেজ হয়ে যায়, তাহলে আমরা আপনাকে জানাচ্ছি কীভাবে এটি ভেতর থেকে ডিটক্সিফাই করবেন। এই রুটিন ফলো করলে আপনার ত্বক থাকবে দাগহীন ও সুন্দর।


এই উপায়ে ত্বককে ডিটক্সিফাই করুন


ত্বক পরিষ্কার- ত্বকের নিস্তেজতা দূর করতে চাইলে দিনে অন্তত ২ থেকে ৩ বার ফেসওয়াশ করুন। এতে ময়লা ও তেলের পরিমাণ কমে যায়। শুধু ফেসওয়াশ ব্যবহার করলেই চলবে না। ঘরে তৈরি ফেসমাস্কও ব্যবহার করতে পারেন। আপনি প্রাকৃতিক জিনিস যেমন দই মধু ব্যবহার করে ফেসপ্যাক তৈরি করতে পারেন। এই জিনিসগুলি ব্যবহারে ত্বক গভীরভাবে পরিষ্কার হয় এবং ত্বক উজ্জ্বল হয়।


হাইড্রেটেড থাকুন- ত্বকের নিস্তেজতা দূর করার জন্য, আপনাকে সারা দিনে কমপক্ষে ১০ গ্লাস জল পান করা সবচেয়ে গুরুত্বপূর্ণ। জল পান করে, আপনি ত্বককে ডিটক্স করতে সক্ষম হবেন এবং হাইড্রেটেড হওয়ার কারণে আপনাকে উজ্জ্বল এবং সুন্দর দেখাবে। আপনি চাইলে হাইড্রেটেড থাকার জন্য টাটকা ফল এবং সবজির রসও খেতে পারেন। এটি শুধুমাত্র ত্বকের জন্যই ভালো হবে না বরং সামগ্রিক স্বাস্থ্যের জন্যও উপকারী হবে।


লেবু জল পান- সকালে চায়ের পরিবর্তে লেবু জল দিয়ে আপনার দিন শুরু করা উচিত। এটি ত্বককে ডিটক্স করতেও সাহায্য করে। লেবুতে অ্যান্টিঅক্সিডেন্ট এবং ভিটামিন সি পাওয়া যায়, যা ত্বকের জন্য খুবই উপকারী। এটি ত্বক পরিষ্কার করার পাশাপাশি উজ্জ্বল করে তোলে। এটি পুরো শরীরকে ডিটক্স করতে সাহায্য করে।


ম্যাসাজ- ত্বককে ময়েশ্চারাইজ করতে বাদাম তেল ব্যবহার করতে পারেন। এটি ত্বককে গভীরভাবে হাইড্রেট করে। ভিটামিন সমৃদ্ধ বাদাম তেল ব্যবহার করে ত্বকে ম্যাসাজ করলে রক্ত ​​সঞ্চালন বৃদ্ধি পায় এবং আপনাকে নরম ও সুন্দর ত্বক দেয়।


পর্যাপ্ত ঘুম- সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল আপনার রাতে ভালো ঘুমানো উচিত। ভালো ঘুম না হলে এর প্রভাব মুখে স্পষ্ট দেখা যায়। ত্বক নিষ্প্রাণ এবং ক্লান্ত দেখায়। ঘুম আপনার ত্বকের জন্য একটি দুর্দান্ত খাদ্য। আপনি যখন ঘুমান, ত্বক মেরামত হয়, এটি ত্বককে উজ্জ্বল এবং সুন্দর করে তোলে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.