নোংরা পর্দা রোগ ছড়াতে পারে, এই সহজ টিপসগুলি আপনার কাজ সহজ করতে পারে



 ODD বাংলা ডেস্ক: পর্দা আমাদের ঘরেরই একটি অংশ, এগুলো শুধু আমাদের রোদ ও ধুলো থেকে রক্ষা করে না, ঘরের সৌন্দর্য বৃদ্ধিতেও কাজ করে, কিন্তু পর্দাকে বৃষ্টি, রোদ, ঠান্ডা, ধুলাবালি, মাটির কারণে ময়লা হয়। এতে ব্যাকটেরিয়া এবং ছত্রাক জমতে শুরু করে। তারপর এই পর্দাগুলো স্পর্শ করলে মারাত্মক রোগের আশঙ্কা হতে পারে। তাই নিজেকে এবং আপনার পরিবারকে ঝামেলা থেকে বাঁচাতে পর্দা পরিষ্কার রাখা প্রয়োজন।


কিভাবে পর্দা পরিষ্কার করবেন?


-মাসে অন্তত একবার জানালা ও দরজার ওপরের স্ট্যান্ডের পর্দা খুলে ধুলাবালি হালকা হাতে ঘষে ধুয়ে ফেলুন


-পর্দা ধোয়ার জন্য ওয়াশিং মেশিনও ব্যবহার করতে পারেন, তবে এতে বেশি ধোওয়া যাবে না, কারণ পর্দা নষ্ট হয়ে যেতে পারে -আজকাল পর্দা পরিষ্কার করার জন্য বাজারে উন্নত ভ্যাকুয়াম ক্লিনস পাওয়া যায়, এটি ব্যবহার করা সহজ।


-আপনি শুকনো কাপড়ের সাহায্যে পর্দা পরিষ্কার করতে পারেন, এটি ধুলো দূর করে।


পর্দার পাশাপাশি আপনাকে অবশ্যই জানালা, দরজা এবং পর্দার স্ট্যান্ড পরিষ্কার করতে হবে। আপনি ফাইবার ব্রাশের সাহায্যেও পর্দা পরিষ্কার করতে পারেন। পর্দার ধূলো পরিষ্কার করাও খুব কার্যকর প্রমাণিত হতে পারে।


- নোংরা ও ভেজা হাতে পর্দা স্পর্শ করবেন না।


 

কীভাবে পর্দার গন্ধ দূর করবেন?


সাধারণত, বর্ষায় আর্দ্রতার উপস্থিতির কারণে, পর্দাগুলি দুর্গন্ধ শুরু করে, কারণ এটি ব্যাকটেরিয়ার জন্য একটি ভাল জায়গা। এটি এড়াতে, অ্যান্টিসেপটিক দিয়ে পর্দা ধুয়ে ফেলুন এবং আপনি আপেল ভিনেগারও ব্যবহার করতে পারেন। ধোয়ার পর পর্দাগুলো ছায়ায় না রেখে রোদে শুকিয়ে নিন। এটি সমস্ত জীবাণুকে মেরে ফেলে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.