রোজকার হাজারো কাজের মাঝেই খুব তাড়াতাড়ি শুকিয়ে ফেলুন নেল পলিশ, রইল সহজ টিপস



 ODD বাংলা ডেস্ক: নেলপলিশ পরে না এরকম মেয়ে পাবেন না। নেলপলিশের সম্ভারে মেক আপ কিট ভরে রয়েছে, এমন ছবিও বিরল নয়। প্রতিদিন পোশাকের সঙ্গে রং মিলিয়ে নেল পলিশ পরতে পছন্দ করেন অনেকেই। সুন্দর পোশাক ও সুন্দর মেক আপ করার পরেও হাতের নখ যদি সুন্দর না থাকে তা হলে পুরো সাজটাই মাটি হয়ে যায়। বিশেষ করে আমরা কথা বলার সময়ে হাতের নড়াচড়াও চলতে থাকে। তাই কথা বলার সময়ে আঙুলও দেখতে সুন্দর লাগাটা প্রয়োজন। এমনিতে নখে নেল পলিশ পরলেই ভালোই লাগে। কিন্তু নখে যদি অর্ধেক নেল পলিশ লেগে থাকে তা মোটেই সুন্দর দেখতে লাগে না। আর রোজ নিয়ম করে নেল পলিশ পরার সময়েও কারও থাকে না।


তবে রোজকার কাজের চাপ মিটিয়ে নেল পলিশ পরা ও তা বিনা ঘাঁটা অবস্থায় শুকোনো একটা চ্যালেঞ্জের বিষয়। এটিকে ভালভাবে শুকানোর জন্য রীতিমত সংগ্রাম করতে হয় মহিলাদের, যাতে নেইল পেইন্টটি নষ্ট না হয়। তাই আজ আপনাদের সংগ্রামের সমাধান নিয়ে এসেছি। যার সাহায্যে আপনি মিনিটের মধ্যে আপনার নেইল পেইন্ট নষ্ট হওয়ার সমস্যা ঠিক করতে পারবেন। তো চলুন দেরি না করে জেনে নেওয়া যাক।


ঠান্ডা জল ব্যবহার করুন


নেইলপলিশ দ্রুত শুকানোর সবচেয়ে সহজ উপায় হল বরফের জলে রাখা। এজন্য নেইল পেইন্ট লাগানোর আগে একটি পাত্রে কিছু জল ও কিছু বরফের টুকরো দিয়ে রাখুন। নেইল পেইন্ট লাগানোর পর এই জলে হাত ডুবিয়ে রাখুন ২-৩ মিনিট। হাত বের করলেই দেখবেন নেইলপলিশ সম্পূর্ণ শুকিয়ে গেছে।


ব্লো ড্রায়ার কাজ করবে


প্রথমে আপনার হেয়ার ড্রায়ারটি কুল-সেটিংয়ে সেট করুন। এর পরে, একবার আপনি আপনার নখে নেইল পেইন্ট লাগালে, ড্রায়ারটি আপনার নখের চারপাশে দুই থেকে তিন মিনিটের জন্য বৃত্তাকার গতিতে ঘোরান। ড্রায়ারটি নখের খুব কাছে রাখবেন না কারণ এটি শুকানোর সাথে সাথে নেইলপলিশের ক্ষতি করতে পারে।


রান্নার তেল ব্যবহার


রান্নার তেল ব্যবহার করা নখের রং দ্রুত শুকাতে সাহায্য করে। এর জন্য নেইল পেইন্ট লাগান এবং ২-৩ মিনিট পর রান্নার তেল ছিটিয়ে দিন। কয়েক মিনিট অপেক্ষা করার পর ঠান্ডা জল দিয়ে হাত ধুয়ে ফেলুন।


পর্যায়ক্রমে কোটিং


নখে নেইলপলিশের রঙ দৃশ্যমান করার জন্য দুটি প্রলেপ প্রয়োগ করা হয়, তবে একই সাথে উভয় প্রলেপ লাগালে একটি দ্রুত শুকায় না এবং অন্যটি পছন্দসই ফিনিশ পায় না, তাই এটি পর্যায়ক্রমে প্রয়োগ করা ভাল হয়। প্রথম এক কোট লাগান, শুকিয়ে গেলে অন্য কোট লাগান।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.