ত্বকের এই চার সমস্যা দূর হবে নিয়মিত আম খেলে, জেনে নিন গরমে আম খাওয়া ত্বকের জন্য কতটা উপকারী

 


ODD বাংলা ডেস্ক:সারা বছর গরমের সময় ফলের বাজার ভরে যায়। গরমের সেরা ফল আম। তেমনই অনেকে ব্রণর ভয়ে আম খান না। অনেকেই মনে করেন, আজ খেলে ত্বকে ব্রণর সমস্যা বেড়ে যাবে। কিন্তু, এই ধারণে একেবারে ভুল। বরং, আম খেতে দূর হবে ত্বকের সমস্যা। জেনে নিন গরমে ত্বকের কোন কোন সমস্যা দূর করতে আম খাওয়া প্রয়োজন। আম নিয়ে রইল গুরুত্বপূর্ণ টিপস।


গরমে ত্বকে নানান সংক্রমণ দেখা দেয়। গরমের সংক্রমণ থেকে মুক্তি পেতে আম খান। আমে রয়েছে অ্যান্টি অক্সিডেন্ট। এটি ত্বকের অভ্যন্তরীণ স্তরগুলো থোকে বিষাক্ত পদার্থ বের করতে সাহায্য করে। এটি ত্বককে ব্যাকটেরিয়া ও অন্যান্য সমস্যা থেকে মুক্তি দেয়। সে কারণে অনেকে আম খাওয়ার বদলে তা মাখতে পারেন।


বয়সের আগে অনেকের ত্বকে দেখা দেয় বার্ধক্যের ছাপ। আম থেকে বার্ধক্যে লক্ষণ কমাতে খেতে পারেন আম। নিউট্রিয়েন্টস জার্নালে প্রকাশিক একটি সমীক্ষায় বলা বয়েছে, এতে থাকা একাধিক পুষ্টিগুণ ত্বকে বার্ধক্যের ছাপ ফেলতে দেয় না। তাই খেলে পারেন আম।


আমে আছে আছে ক্যারোটিনয়েড, ফ্ল্যাভোনয়েড, ভিটামিন সি ও ম্যাঙ্গিফেরিন কোলাজেন। যা ত্বকের জন্য উপকারী। তাই এই গরমে ত্বক ভালো রাখচে চাইলে নিয়ম করে আম খাওয়া প্রয়োজন। এতে মিলবে উপকার।


গরমে সূর্যরশ্মির কারণে ত্বকে নানান ক্ষতি হয়। সূর্যের ইউভি রে থেকে হওয়ার ক্ষতি থেকে ত্বককে রক্ষা করতে চাইলে রোজ আম খান। এতে আছে বেটা ক্যারোটিন উপাদান। যা আম থেকে হওয়া ত্বকের ক্ষতি রক্ষা করে। মেনে চলুন এই বিশেষ টিপস।


গরমে সময় ত্বক নিয়ে নানান সমস্যা লেগেই থাকে। সকলের ত্বকের ধরন ভিন্ন। কারও তৈলাক্ত ত্বক, কারও ত্বক রুক্ষ্ম তো কারও কম্বিনেশন স্কিন। সকলের ত্বক ভিন্ন। সে কারণে সকলের ত্বকের সমস্যাও ভিন্ন। এদিকে গরমের সময় ট্যান, ব্রণ থেকে শুরু করে কালো প্যাচের মতো সমস্যা চলতেই থাকে। এরই সঙ্গে সারাক্ষণ ত্বক ঘেমে যাচ্ছে অনেকের। এই ঘাম থেকে ত্বকে দেখা দিচ্ছে চুলকানি। গরমের মরশুমে নিয়ম করে আম খান। আমে আছে নানান উপকারী উপাদান। যা ত্বকের সমস্যা দূর করে। মেনে চলুন এই বিশেষ টিপস। ত্বকের এই চার সমস্যা দূর হবে গরমের মরশুমে নিয়মিত আম খেলে। এতে মিলবে উপকার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.