ওজন কমবে সঙ্গে শরীর থাকবে সুস্থ, গরমে নিয়ম করে খান খরবুজ

 


ODD বাংলা ডেস্ক: বাড়তি ওজন সকলেরই চিন্তার কারণ। ওজন কমাতে কী করবেন তা অধিকাংশই ভেবে উঠতে পারেন না। বাড়তি মেদ সকলেরই চিন্তার বিষয়। বাড়তি মেদ কমাতে কী করবেন তা সহজে ঠিক করে উঠতে পারেন না। কেউ মেদ কমাতে কঠিন এক্সারসাইজ করেন তো কেউ মেনে চলেন ডায়েট। তেমনই কেউ কেউ মেদ কমাতে ডায়েটের নামে অর্ধেক খেয়ে থাকেন। তবে, মেদ করানো এত সহজ কথা নয়। বিশেষ করে পেটের মেদ কমানো বেশ কঠিন বিষয়। শরীরের বাকি অংশের মেদ কমলেও পেটের মেদ সহজে কমতে চায় না। আজ রইল বিশেষ টোটকা। যারা পেটের মেদ কমাত হাঁপিয়ে উঠছেন তারা নিয়ম করে এই ফল খান। গরমে রইল কয়টি ফলের হদিশ। গরমে এই সকল ফল খেলে মিলবে উপকার।


গরমের সময় খেতে পারেন খরবুজ। গ্রীষ্মের এই ফলে আছে ফাইবার। আছে ভিটামিন এ ও ভিটামিন সি। তেমনই এতে আছে ম্যাগনেসিয়াম, পটাসিয়াম। এই সকল উপকারী উপাদান হার্ট ভালো রাখে। তেমনই এই ফল শরীরকে রাখে হাইড্রেটেড। গরমের সময় নিয়ম করে খান এই উপকারী ফল খান। এতে কমবে বাড়তি মেদ। তেমনই মিলবে এই তিন উপকার। দেখে নিন গরমে কেন খাবেন খরবুজ।


হাড় ও পেশি শক্ত করতে খেতে পারেন খরবুজ। এতে প্রচুর পরিমাণে পটাসিয়াম আছে। যা পেশি ও হাড় শক্তিশালী করে। এতে আছে ভিটামিন সি। এটি পেশিতে কোলাজন উৎপাদন বাড়ান। নিয়ম করে খেতে পারেন এই ফল।


গরমের সময় রক্তচাপ নিয়ন্ত্রণে রাখতে চাইলে খেতে পারেন খরবুজ। এটি রক্তনালী শিথিল করে। তাই যারা উচ্চ রক্তচাপের সমস্যায় ভোগেন তারা নিয়ম করে খেতে পারেন এই ফল। এই ফল খেলে গরমে শরীর থাকবে সুস্থ।


ক্যান্সারের ঝুঁকি কমে খরবুজ খেলে। অ্যান্টি অক্সিডেন্ট যেমন বিটা ক্যারোটিন ও টোকোফেরল প্রধানত ক্যান্সারের বিরুদ্ধে লড়াই করে। সঙ্গে ফুসফুস ও হার্ট ভালো রাখে। নিয়ম করে খেতে পারেন এই ফল।


তেমনই গরমের সময় অলসতার সমস্যায় ভোগেন সকলে। এই সমস্যা থেকে মুক্তি পেতে নিয়ম করে এই ফল খান। এতে ফাইবার আছে। যা নিয়ম করে খেলে এনার্জি আসবে। মেনে চলুন এই বিশেষ টিপস। মেনে চলুন এই সকল টোটকা। শরীর থাকবে সুস্থ এই উপায়। কমবে বাড়তি মেদ। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.