চলছে বিয়ের মাস, ত্বকে জেল্লা আনতে হবু বউ-রা মেনে চলুন বিশেষ টিপস

 


ODD বাংলা ডেস্ক: চলছে বিয়ের মাস। এই সময় অনেকেই সাত পাকে বাঁধা পড়ছেন। গরম বলে বিয়ে পিছিয়ে দেবেন এমন তো আর হয় না। এদিকে আবার বিয়ের দিন সকলের নজর কাড়া মাস্ট। ত্বকে যদি জেল্লা না থাকে তাহলে শুধু মেকআপে সুন্দর দেখানো চাপ। গরমে সময় মেনে চলুন বিশেষ টিপস। যাদের সামনে বিয়ে তারা রোজ এই কয়টি কাজ করুন। এতে ত্বকে আসবে জেল্লা। রইল বিয়ের আগের ত্বকের যত্নের টিপস।


প্রতিদিন খালি পেটে লেবু জল খান। হালকা গরম জলে পাতিলেবুর রস চিপে নিন। এবার খালি পেটে তা পান করুন। নিয়ম করে এই জল খেলে মিলবে উপকার। এটি ডিটক্সের কাজ করে। এই জল পানে শরীর থেকে সকল সময়লা দূর হয়। এতে ত্বকে আসে জেল্লা।


গরম বলে ত্বকে কেউ ময়েশ্চরাইজার দেয় না। তবে, গরমের অনেকের ত্বক রুক্ষ্ম দেখায়। এই সময় দুধের প্যাক ব্যবহার করুন। বেসনের সঙ্গে দুধ মিশিয়ে প্যাক বানান। এতে কয়েক ফোঁটা গোলাপ জল ও পাতিলেবুর রস দিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।


টোনার হিসেবে ব্যবহার করুন গ্রিন টি। গ্রিন টি দিয়ে টোনার তৈরি করে নিন। কিংবা গোলাপ জলের টোনার ব্যবহার করুন। এতে ত্বক থাকবে নরম। সঙ্গে ত্বকে আসবে জেল্লা।


সপ্তাহে অন্তত ১ দিন স্কাবিং করুন। ময়দার সঙ্গে চালের গুঁড়ো মিশিয়ে স্ক্রাবার তৈরি করুন। কিংবা ময়দা, চন্দন গুঁড়ো, বেসন ও গোলাপ জল দিয়ে বানাতে পারেন স্ক্রাবার। তা ত্বকে লাগান। কিছুক্ষণ পর ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।


এই সময় ট্যান দূর করার জন্য বিশেষ প্যাক ব্যবহার করুন। গরমের সময় অধিকাংশের ত্বকে ট্যানের সমস্যা দেখা দেয়। একটি পাত্রে দুধ নিন। তাতে মেশান কয়েক ফোঁটা লেবুর রস। এবার তা লাগান মুখে। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। কিংবা এই সময় পাকা পেঁপে মাখতে পারেন মুখে। এতেও মিলবে সমান উপকার। ত্বকের জন্য বেশ উপকারী এই সকল প্যাক।


সঙ্গে রোজ ৭ থেকে ৮ গ্লাস মতো জল পান করুন। এতে ত্বক থাকবে হাইড্রেটেড। শরীরে জলের অভাব হলে যেমন ত্বক দেখায় শুষ্ক। তেমনই শরীরিক জটিলতাও দেখা দিতে পারে। তাই মেনে চলুন এই সকল বিশেষ টিপস।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.