প্রতিনিয়ত যদি সঞ্চয়ে বাধা পড়ে বা অর্থকষ্ট থাকে তবে বাস্তুর এই নিয়ম মেনে কাটিয়ে উঠুন সকল সমস্যা

 


ODD বাংলা ডেস্ক: স্থাপত্যশৈলী উপবেদের অন্যতম বিষয়। স্থাপত্য উপবেদ বা স্থাপত্যশাস্ত্র চারটি উপবেদের অন্যতম। একইভাবে বর্তমানকালে বাস্তু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আমাদের দৈনন্দিন জীবনে। দৈনন্দিন জীবনে অর্থভাগ্য বা সঞ্চয় উন্নতি করতে মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি। এই বাস্তুশাস্ত্র মতে, সঠিক দিকে রাখা উচিত টাকার জায়গা। তা আলমারি হোক বা সিন্দুক।


বাস্তু মতে, দক্ষিণদিকে পিছন করে টাকার আলমারি রাখা উচিত। তাতে অর্থভাগ্য ভাল হয়। একইভাবে সব সময় টাকা রাখার স্থান বন্ধ রাখুন তাতে অর্থ ভাগ্যের উন্নতি হয়। সঞ্চয় ভাগ্যের উন্নতি করতে প্রভাবিত করে বাড়ির জল নিকাশি ব্যবস্থা। এমনটাই জানাচ্ছে বাস্তু শাস্ত্র।


সঞ্চয় ভাগ্যের উন্নতি করতে প্রভাবিত করে বাড়ির জল নিকাশি ব্যবস্থা। এমনটাই জানাচ্ছে বাস্তু শাস্ত্র। ক্রমাগত কল থেকে জল পড়ে যাওয়া আর্থিক ক্ষতির ইঙ্গিত দেয়। তাই বাড়িতে এমন কোনও সমস্যা থাকলে তার দ্রুত সমাধান করুন। এছাড়া বাড়িতে জল নিকাশির ব্যবস্থা রাখুন উত্তর পূর্ব দিকে। ক্রমাগত কল থেকে জল পড়ে যাওয়া আর্থিক ক্ষতির ইঙ্গিত দেয়। তাই বাড়িতে এমন কোনও সমস্যা থাকলে তার দ্রুত সমাধান করুন। এছাড়া বাড়িতে জল নিকাশির ব্যবস্থা রাখুন উত্তর পূর্ব দিকে।


প্যান্টের পিছন পকেটে টাকা রাখেন অনেকেই। তবে বাস্তুশাস্ত্র মতে, এটি একদম ঠিক নয়। সঞ্চয়ের পরিমাণ বাড়াতে হলে এই অভ্যাস বন্ধ করতে হবে। চেষ্টা করুন অন্য কোনও স্থান ব্যবহার করার। অনেক চেষ্টা করেও খরচের পরিমাণ কমাতে পারছেন না। এর ফলে ক্রমশ ঘাটতি পড়ছে সঞ্চয়ে। বাস্তুশাস্ত্রবিদদের মতে কয়েকটি উপায় অবলম্বন করলেই বৃদ্ধি পাবে সঞ্চয়ের পরিমান, সেই সঙ্গে কমবে খরচের মাত্রাও। শোওয়ার ঘরে সামনেই জলের কোনও ব্যবস্থা থাকলে তার সামনে তামা বা পিতলের কোনও ধাতুর বস্তু ঝুলিয়ে রাখুন। এর ফলে আর্থিক উন্নতি ঘটে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.