বাড়িতে জলের কল লাগানোর সময় মেনে চলুন এই বাস্তু টিপস, ঘরে ফিরবে সুখ সমৃদ্ধি

 


ODD বাংলা ডেস্ক: বাস্তুশাস্ত্রে সব কিছুর নিয়ম ব্যাখ্যা করা হয়েছে। বাস্তুতে ঘরের ঘর থেকে রান্নাঘর, বাথরুম সব কিছুর দিকনির্দেশ ঠিক করা হয়েছে। বাস্তুশাস্ত্রে বাড়ি তৈরি থেকে শুরু করে ঘর সাজানোর অনেক নিয়ম দেওয়া হয়েছে। এই নিয়মগুলি মাথায় রেখে যদি ঘর তৈরি বা সাজানো হয়, তাহলে অনেক ধরনের বাস্তু ত্রুটি এড়ানো যায়। এতে ব্যক্তির জীবন থেকে নেতিবাচকতা দূর হয় এবং ঘরে সুখ ও শান্তি বজায় থাকে। সংসারে অশান্তি হওয়ার কারণ অনেক সময়ই হতে পারে বাস্তু। জ্যোতিষ মতে বাড়িতে নেগেটিভ শক্তি বাড়লে এজাতীয় সমস্যা হয়।


বাস্তুশাস্ত্র অনুসারে কথা বললে, বাড়ির প্রতিটি কোণে ইতিবাচক শক্তি বাস করে। বাস্তুশাস্ত্রে বলা হয়েছে যে ঘরে নেতিবাচক শক্তি বেশি কার্যকর, সেখানে ধন-সম্পদ ও সুখ লাভের পথে নানা ধরনের বাধা আসে। বাস্তুশাস্ত্রে জীবনে ধন-সম্পদ ও সুখ-সমৃদ্ধি লাভের জন্য এমন ৫টি উপায় বলা হয়েছে, যা করলে ঘরে সুখ-সমৃদ্ধি থাকে এবং মা লক্ষ্মীর আশীর্বাদ সব সময় থাকে। তাই এই পরিস্থিতিতে আজ আমরা এই প্রতিবেদনে বাস্তু সংক্রান্ত কিছু নিয়মের কথা বলব, যার ফলে আপনার বাড়ির শান্তি ও মানসিক শান্তিও বজায় থাকবে। দৈনন্দিন চাহিদা মেটানোর জন্য বাড়িতে একটি জলের ট্যাঙ্কও রাখা হয়। জীবনে জলের গুরুত্ব অনেক। এমন পরিস্থিতিতে বাড়ির ভিতরে জলের ব্যবস্থা করার জন্য বাস্তুশাস্ত্রে অনেক নিয়ম দেওয়া হয়েছে। তাহলে আসুন জেনে নেই বাস্তু অনুসারে ট্যাঙ্ক এবং জলের ব্যবস্থা করার সঠিক বাস্তু নিয়ম।


ঘরে জলের জন্য এই বাস্তু নিয়মগুলি মেনে চলুন


- ঘরে জলের ব্যবস্থা করার জন্য উত্তম স্থান হিসাবে বিবেচনা করা হয় উত্তর-পূর্ব কোণ। বাড়ির উত্তর-পূর্ব দিকের মাঝখানে জলের ব্যবস্থা করলে পরিবার ও মানুষের সুখ-সমৃদ্ধি আসে।


- বাড়ি তৈরির সময় পূর্ব দিকের প্লটে বোরিং এবং ট্যাপ ইনস্টল করা শুভ। এই দিকে জলের ব্যবস্থা করলে সুখ, শান্তি ও সম্পদ আসে।


- বাড়ির পশ্চিম অংশে জলের ব্যবস্থা করলে বাড়ির বড় ছেলে সুখ-সমৃদ্ধি পায়।


- বাস্তুতে বাড়ির মধ্যবর্তী স্থানকে ব্রহ্ম স্থান বলা হয়। এই স্থানে জলের ব্যবস্থা করাও শুভ।


ভুল করেও এই ভুলগুলি করবেন না, আপনাকে ভারী ক্ষতির সম্মুখীন হতে হবে


- দক্ষিণ-পূর্ব কোণে অর্থাৎ বাড়ির পূর্ব ও দক্ষিণ দিকের মাঝখানে জলের ব্যবস্থা করা থাকলে বাড়ির ছেলের ক্ষতি হয়।


- ঘর তৈরির সময় দক্ষিণ দিকে জলের ব্যবস্থা করা উচিত নয়। এতে করে ঘরে থাকা মহিলাকে নানা ধরনের ঝামেলায় পড়তে হয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.