কারও কুনজর থেকে সংসারকে বাঁচতে নববর্ষের দিন পালন করুন বিশেষ টোটকা, দ্রুত জীবনে আসবে পরিবর্তন

 


ODD বাংলা ডেস্ক: নববর্ষের বিশেষ দিন ঘিরে রয়েছে এক বিশেষ ঐতিহ্য। হাল খাতা, মিষ্টি মুখ, নতুন পোশাক সব নিয়ে বাঙালির নববর্ষ মানে এক বিশেষ উৎসব। এই দিন থেকে শুরু হয় বাঙালির নতুন বর্ষ। এই বিশেষ দিনে ব্যবসার স্থানে পুজো করে থাকেন সকলে। তেমনই বাড়িতে বাড়িতে মা লক্ষ্মীর আরাধনা করেন অনেকেই। এবার এই বিশেষ দিন পরিবারকে রক্ষা করুন।


অন্যর কুনজর সংসারে পড়লে একের পর এক অনর্থ হতে থাকে। আর্থিক ক্ষতি, পরিবারের সদস্যদের শারীরিক জটিলতা থেকে শুরু করে দেখা দিতে থাকে নানান সমস্যা। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে রইল বিশেষ উপায়। পরিবারকে অন্যের কুনজর থেকে রক্ষা করতে পালন করুন বিশেষ টোটকা।


পয়লা বৈশাখে পুজোর আগে সাতটি আম্রপল্লব জোগাড় করুন। এবার সেই সব কয়টি পাতা গঙ্গা জল দিয়ে ধুয়ে নিন। এবার একটি পাত্রে তেল, হলুদ এবং সিঁদুর মেশান। আম্রপল্লবগুলোতে সেই মিশ্রণের ফোঁটা দিন। তারপর সাতটি আম পাতা একটি লাল সুতো দিয়ে বেঁধে দরজার ওপরে টাঙিয়ে ফেলতে হবে। শেষে দরজায় ধুপ দেখিয়ে নিন। নববর্ষের দিন সারাদিন এভাবে এটি রেখে নিন। পরের দিন সেই পাচা খুলে ফেলে পুঁতে দিন। সেটা বাড়ির দক্ষিণ কোণে পুঁতে রাখলে ভালো হবে। এতে কারও কুনজর আসবে না আপনার সংসারে।


তেমনই সকাল বেলায় উঠে ঘর মুছে নিন। ঘোর মোছার জলে সামান্য নুন দিয়ে ঘর মুছুন। এতে মিলবে উপকার। আপনার পরিবারে কারও খারাপ নজর পড়বে না। অবশ্যই নুন জলে ঘর মুছবেন।


তেমনই এই দিন নববর্ষে অনেকেই মা লক্ষ্মীর পুজো করে থাকে। এই দিন বাড়ির প্রবেশ দ্বারা ঘি-র প্রদীপ রাখুন। এতে মা লক্ষ্মী আপনার গৃহে প্রবেশ করবে। বাড়ির প্রধান দরজার সামনে ঘি দিয়ে তৈরি প্রদীপ রাখলে মা লক্ষ্মী প্রসন্ন হন। এতে সংসারে কোনও আর্থিক জটিলতা থাকলে তা দূর হবে। তেমনই মা লক্ষ্মীর কৃপা পাতে পয়লা বৈশাখের আগে পুরো বাড়ি পরিষ্কার করুন। বাড়ির সকল আবর্জনা ফেলে দিন। এতে মা লক্ষ্মীর কৃপা মিলবে পুরনো জিনিস থেকে ঘরে নেগেটিভ এনার্জি তৈরি হয়। যা সব কাজে বাধা দেয়। সংসারে সকলের অমঙ্গলের কারণ হল এটি। তাই মেনে চলুন এই বিশেষ টিপস।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.