গরমের স্তনের নীচের অংশের ত্বকে দেখা দিচ্ছে সংক্রমণ? সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন বিশেষ টিপস

 


ODD বাংলা ডেস্ক: ক্রমে বাড়ছে দাবদাহ। এই সময় গরমে ঘামের সমস্যায় নাজেহাল অবস্থা প্রায় সকলের। ঘামের কারণে ত্বকে দেখা দিচ্ছে নানা রকম সংক্রমণ। গরমের সময় ত্বকের সংক্রমণের সমস্যায় ভোগেন প্রায় সকলে। এই সময় ঘামাচি তো আছেই এর সঙ্গে ব্রণর মতো সমস্যা দেখা দেয়। হাতে, মুখে তো বটেই সঙ্গে শরীরে গোপন স্থানে দেখা দেয় সমস্যা। গরমের সময় অনেকের স্তনের নীচের অংশে দেখা দিচ্ছে সংক্রমণ। অন্তঃবাস পরার কারণে কেটে যায় অনেকের। দেখা দেয় Rash -র সমস্যা। এই সমস্যা থেকে বাঁচতে রইল বিশেষ টিপস। আজ রইল কয়টি ঘরোয়া টোটকার হদিশ। যাদের গরমে স্তনের নীচের অংশে সংক্রমণ হচ্ছে বা ঘাম জমে কেটে যাচ্ছে তারা মেনে চলুন এই টোটকা। দ্রুত মিলবে উপকার।


তুলসী পাতার প্যাক- গোপনাঙ্গে ত্বকের সমস্যা দূর করতে তুলসী ও পুদিনা পাতার প্যাক লাগান। এই পাতায় আচে অ্যান্টি ইনফ্লেমেটরি উপাদান। আযে ইউজেনল, টপিকাল অ্যানেস্থেটিক। একটি পাত্রে ২ কাপ জল নিন। তাতে এক বা দু টেবিল চামচ তুলসী পাতা গুঁড়ো দিন। ভালো করে ফুটিয়ে নিন। ঠান্ডা হলে তা নামিয়ে নিন। চাইলে তুলসী পাতার গুঁড়োর বদলে দিতে পারেন তুলসী পাতা। এবার এই জল ঠান্ডা করে নিন। প্রয়োজনে ফ্রিজে রাখতে পারেন। এবার তুলোয় করে সংক্রমণের ওপর লাগান। ২০ থেকে ৩০ মিনিট রেখে দিন।


মধু- সংক্রমণ থেকে বাঁচতে মধু ব্যবহার করতে পারেন। এটি অ্যান্টি ব্যাকটেরিয়াল, অ্যান্টি মাইক্রোবায়েল ও অ্যান্টি ফাঙ্গাল উপাদান আছে। মধুর সঙ্গে মিশিয়ে নিন পাতিলেবুর রস। এবার তা সংক্রমণের ওপর লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার।


রসুন তেল- গোপানাঙ্গে ত্বকের সংক্রমণ থেকে বাঁচতে রসুন তেল ব্যবহার করতে পারেন। তুলোয় করে এই তেল নিয়ে নির্দিষ্ট স্থানে লাগান। তারপর ৩০ থেকে ৪০ মিনিট রেখে নিন। এবার ধুয়ে ফেলুন। এতে মিলবে উপকার।


তেমনই ত্বকে যাতে ঘাম না বসে সেদিকে খেয়াল রাখুন। ত্বক সব সময় পরিষ্কার রাখুন। ত্বকে নোংরা জমে গেলে তার থেকে সমস্যা বাড়তে থাকে। সঙ্গে ত্বকের সঠিক যত্ন নিন গরমে। এতে মিলবে উপকার। এবার থেকে গরমে ত্বকের নিন বিশেষ যত্ন মিলবে উপকার। এবার থেকে মেনে চলুন এই সকল বিশেষ টিপস। মুহূর্তে দূর হবে সমস্যা। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.