প্রস্রাবের সময় জ্বালা ভাব অনুভব করছেন? সমস্যা থেকে মুক্তি পেতে রইল চার বিশেষ টোটকা



 ODD বাংলা ডেস্ক: ক্রমে চড়ছে গরমের পারদ। আগামী ৫ দিন আরও তাপমাত্রা বাড়বে বলে জানানো হয়েছে আবহাওয়া অফিসের পক্ষ থেকে। এই সময় গরমের কারণে নানান স্বাস্থ্য জটিলতা দেখা দিচ্ছে সকলের। গরমে খাবারা অনিহা, বমি ভাব থেকে শুরু করে শরীরে অস্বস্তি-র মতো সমস্যা লেগে রয়েছে। এরই সঙ্গে প্রস্রাব করতে গিয়ে অনেকে পড়ছেন সমস্যা। গরমের প্রস্রাবের সময় জ্বালা ভাব অনুভব করেন অনেকেই। এই সমস্যা থেকে মুক্তির উপায় রইল আজ। মূলত শরীরে জলের অভাব হলে এমন সমস্যা দেখা দেয়। সমস্যা থেকে মুক্তি পেতে এই কয়টি কাজ অবশ্যই করুন।


জল পান- রোজ ৭ থেকে ৮ গ্লাস জল পান করুন। গরমের সময় শরীরে সকলেরই জলের অভাব হয়। এর থেকে বাড়তে থাকে সমস্যা। এই সময় রোজ পর্যাপ্ত জল পান করা প্রয়োজন। এতে ডিহাইড্রেশনের সমস্যা থেকে যেমন পাবেন মুক্তি তেমনই প্রস্রাবের সময় জ্বালা ভাব থেকে মিলবে মুক্তি।


সবজি- গরমে রোজ ১ বাটি করে সবজি সেদ্ধা খান। এতে ক্যালসিয়াম, ভিটামিন, প্রোটিন থেকে শুরু করে নানান উপকারী উপাদান আছে। আছে অ্যান্টি অক্সিডেন্ট। নিয়ম করে সবজি সেদ্ধ খেলে শরীরে জলের অভাব দূর হবে। সঙ্গে মুক্তি মিলবে এমন সমস্যা থেকে।


দই- গরমে রোজ ১ বাটি করে দই খান। দই-তে উপকারী ব্যাকটেরিয়া আছে। তেমনই গরমের সময় দই খাওয়া স্বাস্থ্যের জন্য বেশ উপকারী। এতে শরীরে পিএইচ মাত্রা ঠিক থাকে। মেনে চলুন এই বিশেষ টিপস। রোজ নিয়ম করে দই খেলে মিলবে উপকার।


ফলের রস ও ডাবের জল- গরমে যে কোনও রোগের প্রধান কারণ শরীরে জলের অভাব। এই সময় নিয়ম করে রোজ ফলের রস কিংবা ডাবের জল পান করুন। এতে নানান উপকারী উপাদান থাকে। যা শরীরে জলের অভাব পূরণ তো করবেই সঙ্গে শরীর থাকবে সুস্থ। এমন খাবার নিয়মিত খেলে প্রস্বাবের সময় জ্বালা ভাব থেকেও মুক্তি পাবেন। তাই গরমে সুস্থ থাকতে চাইলে রোজ পর্যাপ্ত জল খান। এর সঙ্গে এমন খাবার খান যা আপনার স্বাস্থ্যের উন্নতি ঘটাবে। মেনে চলুন এই বিশেষ টিপস। গরমে প্রস্রাবের সময় জ্বালা ভাব অনুভব করেন অনেকেই। এই সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন এই সকল টিপস। মিলবে উপকার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.