ডায়েট ও টিপসকে ভুল প্রমানিত করে, প্রতিদিন ৩টি বার্গার ও ফ্রেঞ্চ ফ্রাই খেয়েও ১৮ কেজি ওজন কমাল এই ব্যক্তি





 ODD বাংলা ডেস্ক: এই আধুনিক জীবনযাত্রায়, বিশ্বের বেশিরভাগ মানুষ স্থূলতার সমস্যায় ভুগছে। ওজন নিয়ন্ত্রণে থাকতে মানুষ জগিং, দৌড়াদৌড়ি, জিম, ডায়েটে পরিশ্রমের পাশাপাশি প্রচুর অর্থ ব্যয় করছে। সকল স্বাস্থ্য বিশেষজ্ঞ, পুষ্টিবিদদের পরামর্শ মেনে চললে প্রথমেই ওজন কমানোর টিপস জানাতে গিয়ে তারা বলবেন সবার আগে জাঙ্ক বা বাইরের খাবার ত্যাগ করুন।


ঘরে তৈরি খাবার খান তাহলেই আপনার ওজন নিয়ন্ত্রণ বা কমানো যাবে। কিন্তু আজ এই প্রবন্ধের মাধ্যমে আমরা আপনাকে এমন একজন ব্যক্তির গল্প বলতে চলেছি যিনি পুরো চিকিৎসা বিজ্ঞানকে নাড়িয়ে দিয়েছেন। ) ম্যাকডোনাল্ডস বার্গার খেয়ে ১৮ কেজি ওজন কমিয়েছেন এই ব্যক্তি। বিষয়টি আপনার কাছে কিছুটা অদ্ভুত মনে হতে পারে, তবে বিষয়টি একেবারেই সত্য। আসুন জেনে নিই কিভাবে?


শুধু বার্গার খেয়ে এত ওজন কমিয়েছেন এই ব্যক্তি


আসলে, এই গল্পটি কেভিন ম্যাগিনিস নামের একজনের। যার বয়স ৫৭ বছর এবং তিনি টেনেসির বাসিন্দা। কেভিন ২০২৩ সালেপ ফেব্রুয়ারিতে ওজন কমানোর কথা ভেবেছিলেন এবং তিনি এই জিনিসটি তার টিকটক অ্যাকাউন্টে শেয়ার করেছেন। তবে এই ভিডিওতে তিনি এটাও প্রকাশ করেছেন যে তিনি ওজন কমাতে সেই পুরনো পদ্ধতি অবলম্বন করবেন না। এখানে পুরানো উপায় মানে ব্যায়াম, ডায়েটিং, দৌড়ানো, বরং তিনি এই সবচেয়ে আলাদা এবং বিশেষ জিনিসটি করবেন।


ম্যাগিনিস বলেছেন যে আজ থেকে তিনি ১০০ দিনের জন্য শুধুমাত্র ম্যাকডোনাল্ডের বার্গার খাবেন। কেভিন ম্যাগিনিস সোশ্যাল মিডিয়ায় এটি প্রকাশ করে বলেছেন যে, 'আপনি ভাববেন যে আমি একেবারে পাগল কিন্তু আমি সত্যিই এটি করতে যাচ্ছি।' কেভিন ম্যাগিনিসের টিকটকে ৭৭ হাজার ফলোয়ার রয়েছে। কেভিনের ভিডিওগুলি সোশ্যাল মিডিয়ায় খুব পছন্দ হয়। এছাড়াও, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল কেভিন মাত্র ৫৬ দিনে ৪০ পাউন্ড অর্থাৎ ১৮ কেজি ওজন কমিয়েছেন।


আমেরিকার তরুণ প্রজন্ম খুব বেশি জাঙ্ক ফুড খায়-


এই ব্যক্তি যেভাবে ওজন কমিয়েছেন তা মোটেও স্বাস্থ্যকর খাবার নয়। এটি একটি ফাস্ট এবং জাঙ্ক ফুড। এছাড়াও, এতে উচ্চ ক্যালোরি রয়েছে যার কারণে এটি স্বাস্থ্যকর ডায়েটের সম্পূর্ণ বিপরীত। ন্যাশনাল সেন্টার ফর হেলথ স্ট্যাটিস্টিকস (NCHS) এর ২০১৩-১৬ রিপোর্ট অনুসারে, আমেরিকার তরুণ প্রজন্ম প্রচুর জাঙ্ক ফুড খায়। আর স্বাস্থ্যের মতে এটা খুবই ক্ষতিকর। কিন্তু অন্যদিকে, প্রশ্ন উঠেছে যে এটি স্বাস্থ্যের জন্য এতটাই ক্ষতিকর যে এতে ক্যালরি বেশি, তাহলে এত অল্প সময়ে ম্যাগিনিসের ওজন কীভাবে কমে গেল?


ওজন কমানোর বিষয়ে একথা বললেন ম্যাগিনিস


ম্যাগিনিস প্রতিদিন ৩টি ম্যাকডোনাল্ডস বার্গার এবং একটি স্ন্যাক খায়। ওজন কমাতে ছোট সাইজের বার্গার খান তিনি। ২১ ফেব্রুয়ারি একটি ভিডিও শেয়ার করার সময়, ম্যাগিনিস বলেছিলেন যে, 'আমি লোকদের বলতে চাই যে আপনি কী খান তার উপর আপনার ওজন নির্ভর করে না। আপনি কতটা খাচ্ছেন সেটাই বেশি গুরুত্বপূর্ণ। আমি যতগুলো বার্গার খেয়েছি ততটা আমাকে তৃপ্ত করবে। আমি যে এটা বাড়াবাড়ি করছি না, সেটাই আসল বিষয়।'


অতিরিক্ত ফাস্টফুড খেলে রোগ হয়


২০১৮ সালের একটি গবেষণা অনুসারে, বেশি ফাস্ট ফুড খেলে পাকস্থলী এবং হার্ট সংক্রান্ত রোগের ঝুঁকি বেড়ে যায়। ম্যাকডোনাল্ডের মতো ফাস্ট ফুডের উপর অত্যধিক ফ্যাট, গ্যাস, অ্যাসিডিটি, বিপি, টাইপ 2 ডায়াবেটিসের মতো রোগের ঝুঁকি বাড়ায়। কারণ এতে রয়েছে প্রচুর পরিমাণে চর্বি, সোডিয়াম, চিনি।


"বার্গার, চিকেন নাগেটস এবং ফ্রেঞ্চ ফ্রাইয়ের মতো সাধারণ ফাস্ট ফুডগুলি হল একটি ব্যাগ," উইজেনবার্গার বলেছেন৷ অবশ্যই, গরুর মাংস, মুরগির মাংস এবং আলুর আইটেমগুলি পুষ্টি সরবরাহ করে, তবে সেগুলিতে সাধারণত অতিরিক্ত ক্যালোরি, চর্বি বা সোডিয়াম থাকে৷ সেজন্য একটু সাবধানে খাওয়া ভালো।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.