অক্ষয় তৃতীয়ায় যদি সোনা কিনতে না পারেন, তাহলে কিনুন এই জিনিসগুলি, খুলে যাবে ভাগ্য



 ODD বাংলা ডেস্ক: প্রতি বছর বৈশাখ মাসের শুক্লপক্ষের তৃতীয় তিথিতে অক্ষয় তৃতীয়া পালিত হয়। এই দিনটি সারাদিনের জন্য শুভ।অক্ষয় তৃতীয়া মা লক্ষ্মীর দিন। এটা বিশ্বাস করা হয় যে এই দিনে প্রতিটি মানুষের জীবনে সৌভাগ্য বৃদ্ধি পায়। আপনি যদি কোনও নতুন কাজ করার কথা ভাবছেন, তবে এই দিনে এটি করলে দ্বিগুণ ফল পাওয়া যায়। এই দিনটি আখা তীজ নামেও পরিচিত।


জেনে রাখা ভালো, এ বছর ২২ এপ্রিল শনিবার অক্ষয় তৃতীয়া উদযাপিত হবে। অক্ষয় তৃতীয়ার শুভ সময় ২২ এপ্রিল সকাল ৭.৪৯ মিনিট থেকে ২৩ এপ্রিল সকাল ৭.৪৭ মিনিট পর্যন্ত হবে। এই দিনে আপনি কোনও শুভ কাজ করতে পারেন। এই দিনে যদি কোনও ব্যক্তি সোনা কেনেন, মা লক্ষ্মী শীঘ্রই তার উপর প্রসন্ন হন এবং বাড়িতে সুখ-সমৃদ্ধিও বজায় থাকে।


তবে যদি আপনার কাছে সোনা কেনার মতো টাকা না থাকে তবে চিন্তার কিছু নেই। সোনা ছাড়াও এমন কিছু জিনিস আছে, যেগুলো অক্ষয় তৃতীয়ার দিনে কেনা শুভ বলে মনে করা হয়। তাহলে আসুন, আজ এই প্রবন্ধে, আমরা আপনাকে অক্ষয় তৃতীয়ার দিনে এমন কিছু জিনিস কেনার কথা বলব, যাতে মা লক্ষ্মীর আশীর্বাদ সবসময় আপনার উপর থাকে।


অক্ষয় তৃতীয়ার দিন এই জিনিসগুলি বাড়িতে নিয়ে আসুন, লক্ষ্মীর কৃপা থাকবেই


1. গরু মা লক্ষ্মীর খুব প্রিয়। তাই অক্ষয় তৃতীয়ায় সোনা কিনতে না পারলে এই দিনে গরু কিনুন। এই দিনে আপনি ১১টি পয়সা কিনুন এবং দেবী লক্ষ্মীর পূজা করুন। মা লক্ষ্মী সর্বদা আপনার উপর খুশি থাকবেন।


২. এই দিন ঘরে দক্ষিণাবর্তি শঙ্খ আনুন। কারণ শঙ্খকে অত্যন্ত ঐশ্বরিক মনে করা হয়। বাড়িতে এনে পুজো করলে দেবী লক্ষ্মীর বিশেষ আশীর্বাদ পাওয়া যায়। পৌরাণিক কাহিনি অনুসারে, কথিত আছে যে সমুদ্র মন্থন থেকে শঙ্খের উৎপত্তি হয়েছিল, তাই শঙ্খকে মা লক্ষ্মীর ভাই বলে মনে করা হয়। তাই ঘরে শঙ্খের খোসা আনুন, এতে স্বয়ংক্রিয়ভাবে দেবী লক্ষ্মী আপনার বাড়িতে আসবেন।


৩. কথিত আছে যে দেবী লক্ষ্মী সবসময় সেই সমস্ত লোকদের প্রতি সদয় হন যাদের কাছে একাক্ষী নারকেল থাকে। এই লোকেরা জীবনে কখনও আর্থিক সমস্যার সম্মুখীন হয় না। তাই অক্ষয় তৃতীয়ার দিন অবশ্যই একাক্ষী নারকেল আনুন।


৪. অক্ষয় তৃতীয়ার দিন, পারদের শিবলিঙ্গ বাড়িতে নিয়ে আসুন এবং পূর্ণ আচারের সাথে পূজা করুন। এর সাথে মা লক্ষ্মীর পাশাপাশি ভগবান শিবের কৃপা সবসময় থাকবে। সেই সঙ্গে কুবেরেরও গৃহে বাস। তাই অক্ষয় তৃতীয়ার দিন আপনাকে অবশ্যই পারদ শিবলিঙ্গ আনতে হবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.