শাড়ি পরে ইউকে ম্যারাথনে অংশ নিলেন ভারতীয় মহিলা, মুহূর্তে সকলের নজর কেড়ে ভাইরাল মধুস্মিতা

 


ODD বাংলা ডেস্ক: ভিডিও এবং ছবি প্রায়ই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। সম্প্রতি যুক্তরাজ্যে বসবাসকারী এক ভারতীয় মহিলার একটি ভিডিও ভাইরাল হয়েছে, তিনি একটি সম্বলপুরি তাঁতের শাড়ি পরে ম্যারাথনে অংশ নিচ্ছেন। এই মহিলার ভিডিও দেখে টুইটারে ব্যবহারকারীরা বিভিন্নভাবে মহিলার প্রশংসা করছেন এবং তাঁকে দেশের সকল মানুষের জন্য অনুপ্রেরণা হিসেবেও অভিহিত করছেন।


ব্রিটেনে বসবাসকারী ৪১ বছর বয়সী ভারতীয় মহিলা মধুস্মিতা জেনা দাস । ম্যানচেস্টার রেসের সময় মধুস্মিতা একটি সুন্দর সম্বলপুরি তাঁতের শাড়ি এবং স্নিকার্স পরেছিলেন। ম্যানচেস্টারে ৪২.৫ কিলোমিটার ম্যারাথন ৪ ঘণ্টা ৫০ মিনিটে শেষ করেন তিনি। এই সময় তার শাড়ি সবার দৃষ্টি আকর্ষণ করে। একজন টুইটার ব্যবহারকারী ম্যারাথনের ছবি শেয়ার করেছেন, যেখানে মধুস্মিতাকে অন্যান্য অংশগ্রহণকারীদের সঙ্গে ম্যারাথনে দৌড়াতে দেখা গিয়েছে।


টুইটে ব্যবহারকারী লিখেছেন যে যুক্তরাজ্যের ম্যানচেস্টারে বসবাসকারী একজন ওড়িয়া সম্বলপুরি শাড়ি পরে ব্রিটেনের দ্বিতীয় বৃহত্তম ম্যানচেস্টার ম্যারাথন ২০২৩-এ দৌড়াচ্ছেন.. সত্যিই আমাদের সকলের জন্য কী একটি ভাল বার্তা। সম্বলপুরের একটি সাংস্কৃতিক পরিচয় রয়েছে যা বহু শতাব্দী ধরে উপজাতীয় ও লোক সম্প্রদায়ের শক্তিশালী সংযোগ থেকে উদ্ভূত হয়েছে। 


অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট ফ্রেন্ডস অফ ইন্ডিয়া সোসাইটি ইন্টারন্যাশনাল ইউকেও ম্যারাথনের একটি ভিডিও শেয়ার করেছে। ভিডিওতে দেখা যাচ্ছে সম্বলপুরি শাড়ি পরেও আরামে দৌড়াচ্ছেন মধুস্মিতা। দৌড়ের সময় তার বন্ধু এবং পরিবারও তাকে উৎসাহ দিচ্ছে। মানুষ ভিডিওতে অনেক রিটুইটও করেছে। একজন ব্যবহারকারী লিখেছেন, এটা খুবই গর্বের বিষয়। একই সঙ্গে আরেক ব্যবহারকারী লিখেছেন, কী চমৎকার ছবি এবং এটি আমাদের সংস্কৃতিকে বিশ্ববাসীর কাছে তুলে ধরছে।


ম্যারাথন দৌড়ে মধুস্মিতা দাসের এটি প্রথম প্রবেশ নয় এবং তিনি সারা বিশ্বে অনেক ম্যারাথন এবং আল্ট্রা-ম্যারাথন দৌড়েছেন, তবে তিনি শাড়ি পরে প্রথমবারের মতো ম্যারাথনে দৌড়েছেন। মধুস্মিতার স্বামী শচীন দাস মিশরে কাজ করেন এবং তার বাবা নীরেন্দ্র মোহন জেনা এবং দুই ছেলে তার কৃতিত্বে খুব খুশি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.